,

নবীগঞ্জে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হেনস্থার স্বীকার সংবাদকর্মী

স্টাফ রিপোর্টার : চুরির সংবাদ সংগ্রহ করতে গিয়ে হেনাস্থার শিকার হয়েছেন নবীগঞ্জের এক সংবাদকর্মী। গত মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বাজার ছড়া এলাকায় ৩ চুর আটক হওয়ার তথ্য আসে জাতীয় দৈনিক আলোকিত সকাল পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি আলী জাবেদ মান্না’র কাছে সংবাদ সংগ্রহ করতে সেখানে যাওয়ার পর তার সাথে এই ঘটনা ঘটে।
প্রত্যদর্শীরা জানান, ইনাতগঞ্জ পশ্চিম বাজারে সুমন ভ্যারাইটিজ স্টোরে চুরির ঘটনা ঘটে ওই ঘটনার পর গত মঙ্গলবার সন্ধ্যার দিকে ইনাতগঞ্জ ইউনিয়নের বাউরকাপন গ্রামের ছায়েদুল মিয়ার ছেলে আকাশ (১৬), ইনাতগঞ্জ বাজারের পাশের বাসিন্দা সিরাজুল ইসলাম এর ছেলে মোফাজ্জল ইসলাম (১৫) ও বাউরকাপন গ্রামের বাসিন্দা জাবেদ (১৬) সহ তাদেরকে বাজারে আটক করা হয়। আটক এর পর তাদেরকে উক্ত প্রতিষ্ঠানের মালিক সুমন মিয়া তার বাড়িতে নিয়ে যায়। বাড়িতে লোকজন আসার পর সংবাদকর্মী আলী জাবেদ মান্নাকে চুরির তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশের জন্য ফোন দেয়া হয়। এর ১ ঘন্টা পর আলী জাবেদ মান্না ও লাদেন সেখানে উপস্থিত হয়ে তথ্য সংগ্রহ করেন। এর কিছুক্ষণ পর স্থানীয় ওয়ার্ড সদস্য দেলোয়ার হোসেন দিলবার আসেন এরপর আমরা জানতে পারি তাদের সঙ্গে মান্নাও জড়িত বলছেন ওয়ার্ড সদস্য।
সুত্রে জানা যায়, ঢাকা থেকে প্রকাশিত অপরাধ বিচিত্রা নামের একটি পত্রিকায় গত ১১ই মার্চ ২০২৪ সাল ভুয়া দাতা সদস্য দেখিয়ে হবিগঞ্জ এর নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজার জামে মসজিদ দখলে রেখেছে চিহ্নিত সন্ত্রাসী বাহিনী শিরোনামে সংবাদ প্রকাশের জের ধরে, মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চুর আটক হয়েছে বলে দিলবার হোসেন গংরা সংবাদ প্রকাশ করার জন্য ফোন দিয়ে নেন সংবাদকর্মীকে। ইনাতগঞ্জ বাজার জামে মসজিদের নাম করণসহ বিভিন্ন বিষয় নিয়ে যড়যন্ত্রকারীদের সাথে ভুমিদাতা পরিবার আলী জাবেদ মান্না গংদের সাথে ৩৩ বছর যাবত বিরোধ চলে আসছে। এখন হেরে যাওয়ার সম্ভাবনা দেখে বিভিন্ন ভাবে মানসম্মান নষ্ট করতে মরিয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
সুমন ভ্যারাইটিজ স্টোরের মালিক সুমন মিয়া বলেন, চুরির ঘটনায় যাদেরকে আটক করা হয়েছিল তাদেরকে বাজার কমিটির জিম্মায় দেওয়া হয়েছে।
ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক আলমগীর কবির বলেন, ওই দিন কিশোর একজনকে স্থানীয় জনতা আটক করেছিল পরে বাজার কমিটির জিম্মায় দেওয়া হয়েছে।


     এই বিভাগের আরো খবর