,

বানিয়াচংয়ে বেহাল সড়ক নিয়ে চরম দুর্ভোগে অর্ধলাখ মানুষ

বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচংয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত হয় টুপিয়াজুরি থেকে আগুয়া সড়কের ছয় কিলোমিটার। সংস্কারের অভাবে সড়কটির পিচঢালাই উঠে বড় বড় গর্তে ভরে গেছে। বৃষ্টি হলেই এসব গর্তে পানি জমে ঘটছে দুর্ঘটনাও। কয়েক মিনিটের এ পথের বেহাল দশায় এখন চরম দুর্ভোগে অর্ধলাখ মানুষ। তবে স্থানীয় সরকার বিভাগ বলছে, সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। বরাদ্দ পেলেই কাজের দরপত্র দেয়া হবে।
খোঁজ নিয়ে জানা যায়, টুপিয়াজুরি-আগুয়া সড়কটি ২০১৪-১৫ অর্থবছরে ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়। ২০২২ সালের বন্যায় সড়কে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। আঞ্চলিক এ সড়ক জেলা শহরের সঙ্গে বানিয়াচংয়ের মন্দরী ইউনিয়নের অন্যতম যোগাযোগ মাধ্যম। প্রতিদিন সড়কটি দিয়ে কয়েকশ যানবাহন চলাচল করে।
হবিগঞ্জ থেকে ১৬ কিলোমিটারের সড়কের ছয় কিলোমিটারের অবস্থা একবারে বেহাল। বর্তমানে সংস্কারের অভাবে সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন উপজেলার ১৫ গ্রামের মানুষ। সড়কজুড়ে বড় বড় গর্ত। আরসিসি অংশে ঢালাই উঠে রড বের হয়ে গেছে।
স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও তা আমলে নিচ্ছে না কর্তৃপক্ষ। ফলে জীবনের ঝুঁকি নিয়েই যানবাহনে চড়ে সড়ক দিয়ে জেলা শহরে যেতে হচ্ছে গ্রামবাসীকে। দীর্ঘদিন থেকে এ সড়ক সংস্কার না করায় জনপ্রতিনিধিদের প্রতি ক্ষুব্ধ এলাকাবাসী।
হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী ফরিদুল ইসলাম বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাটি মেরামতের জন্য তালিকায় রয়েছে। বরাদ্দ পেলে দ্রুত সংস্কার হবে।


     এই বিভাগের আরো খবর