,

নবীগঞ্জে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বাড়ি-ঘর ভাংচুর

টাকা ও স্বর্ণালংকার লুট :: থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ৯নং বাউসা ইউনিয়নের বাউসা বাজারে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর এবং বসতঘরে থাকা নগদ ১ লক্ষ ১০ হাজার টাকা ও প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার স্বর্ণালংকার লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগী সুহিন মিয়া বাদী হয়ে একই গ্রামের মৃত আব্দুল গফুরের পুত্র আজিজুর রহমান সাদ্দাম, মৃত মন্তাজ উল্লার পুত্র মুমিন মিয়া, মৃত রহমত আলীর পুত্র সুজন মিয়া, রুবেল মিয়া, সুবেল মিয়া, ফুল মিয়া, মৃত সালাহ উদ্দিনের পুত্র এজলু মিয়া, মৃত আব্দুল গফুরের পুত্র আব্দুল খালিক, মৃত রহিম উল্লার পুত্র তোফায়েল, মরম আলীর পুত্র ফরিদ মিয়া ও মৃত হাশিম আলির পুত্র মরম আলীর বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, গত শুক্রবার (২২ মার্চ) বিকাল ৫টার দিকে পূর্ব বিরোধের জেরে উল্লিখিত লোকজন দেশীয় অস্ত্রসহ বাউসা বাজারে সুহিন মিয়ার দোকানে আক্রমণ করে। এসময় তিনি দ্রুত গতিতে দোকান বন্ধ করে দিলে জোরপূর্বক দোকানে প্রবেশ করে তাকে হত্যার চেষ্টা করে। তার শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা চলে যায়। বিকাল সাড়ে ৫টার দিকে সুহিন মিয়ার বসতঘরে হামলা চালিয়ে ভাংচুর করে এবং তার বসতঘরে থাকা স্টিলের আলমিরার তালা ভেঙ্গে প্রায় সাড়ে ৭ লক্ষ টাকা মূল্যের স্বর্ণালংকার এবং নগদ ১ লক্ষ ১০ হাজার টাকা নিয়ে যায়।
ভূক্তভোগী সুহিন মিয়া বলেন, উল্লিখিত লোকজন এর আগেও তাদের বাড়ির রাস্তার পাশ থেকে ইট-বালু জোরপূর্বক নিয়ে যায় এবং রাস্তা দখলের চেষ্টা করলে তার ভাই সাহিন মিয়া বাদী হয়ে হবিগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। মামলাটি আদালতে চলমান রয়েছে। তারা যে কোন সময় সুহিন মিয়া ও তার পরিবারের লোকদের বিভিন্নভাবে হয়রানী ও জানমালের ক্ষতি সাধন করতে পারে। তাদের এ ধরণের সন্ত্রাসী কর্মকান্ডে তিনি ও তার পারিবার চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। এ বিষয়ে তারা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলী বলেন, রাস্তা নিয়ে দু’পক্ষের মধ্যে ঝামেলা চলছিলো, ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে। অভিযোগের প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


     এই বিভাগের আরো খবর