,

মাধবপুরে তেলিয়াপাড়া বাজারে ২৯তম শ্রীশ্রী গীতা যজ্ঞ অনুষ্ঠিত

পিন্টু অধিকারী, মাধবপুর : মাধবপুরে তেলিয়াপাড়া বাজারে ২৯তম বিশ্বকল্যাণার্থে সার্বজনীন বিশ্বশান্তি শ্রীশ্রী গীতাযজ্ঞ ধর্মসভা আয়োজন করা হয়েছে। গতকাল ২৩শে মার্চ শনিবার তেলিয়াপাড়া বাজারে শুরুতে গুরুবন্দনা, গুরুবরণ করেন তেলিয়াপাড়ার গীতা ভক্তবৃন্দগণ, পরে চন্ডীপাঠ করেন শ্রীমৎ স্বামী সচিদানন্দ গিরি মহারাজ। গীতা যজ্ঞ অনুষ্ঠানে পৌরহিত্যে করেন শঙ্কর মঠ ও মিশন, সীতাকুন্ড চট্টগ্রাম এর অধ্য শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ। আরো আলোচনা করেন শ্রীমৎ স্বামী সচ্ছিদানন্দ গিরি মহারাজ, দয়ানন্দ মহারাজ, শ্রী রতন ত্রিপুরা, শ্রীমৎ স্বামী উত্তমানন্দ গিরি মহারাজ, রুপকানন্দ ব্রহ্মচারী ও তাপস দেব। গীতা ভক্তবৃন্দগন গীতা দান করেন, দীক্ষা এবং ধর্মসভা শেষে আগত ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়।
শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ বলেন : লোভ, রাগ ও ঈর্ষা হল আমাদের সবচেয়ে বড় তিন শত্রু। এই তিন শত্রু আমাদের নরকের পথে নিয়ে যায়। নিজেকে ঈশ্বরের চরণে নিবেদন করে দাও। ঈশ্বর আমাদের রা করবেন এবং আমরা দুঃখ, ভয়, চিন্তা, শোক ও বন্ধন থেকে মুক্ত হতে পারব।
গীতায় বলেছেন : ফলের কথা না ভেবে কর্ম করে যাও। বর্তমান জীবনে গীতার উপদেশ গুরুত্বপূর্ণ। গীতার উপদেশ কথা মাথায় রেখে আমাদের জীবনের পথ চলা উচিত। গীতাই শান্তির একমাত্র পথ।


     এই বিভাগের আরো খবর