,

ঈদকে সামনে রেখে কেনাকাটার ধুম গলাকাটা দাম আদায়ের অভিযোগ

জুয়েল চৌধুরী : ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি, নতুন কাপড় পরিধানে ঈদ উদযাপনে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নতুন পোশাক কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন হবিগঞ্জ শহরের সকল মুসলমান ধর্মাবলম্বীরা।
এদিকে ১৪ রমজান থেকে ঈদকে সামনে রেখে শহরের বিভিন্ন মার্কেট, বিপনী বিতান ও ফ্যাশন হাউজগুলোতে কেনাকাটা জমে উঠেছে। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন মার্কেট ও বিপণীবিতান গুলোতে শিশু, কিশোর-নারী-পুরুষ ক্রেতাদের বেশ উপস্থিতি রয়েছে। নানা পেশার লোকজন তাদের পরিবার-পরিজন নিয়ে মার্কেট গুলোতে ভিড় করছেন। সেই সাথে দর্জি দোকান গুলোতেও গ্রাহকের রুচি আর পছন্দের পোশাক আধুনিকতা সাথে তাল মিলিয়েই নিত্য নতুন পোশাক তৈরিতেই এখন তাদের মনোযোগ। ঈদ আসলেই আনন্দে, ধনী-গরিব, নারী-পুরুষ ছোট বড় সকলে নতুন জামা কাপড় পরিধান করে থাকে। এদিকে ঈদকে সামনে রেখে গলাকাটা দাম আদায় করা হচ্ছে। বিশেষ করে বাচ্চাদের কাপড়ের দাম দ্বিগুণ থেকে ৩ গুণ বাড়িয়ে দেয়া হয়েছে। এতে করে ব্যবসায়ীদের সাথে ক্রেতাদের বাকবিতন্ডার ঘটনা ঘটতে দেখা যায়।
ক্রেতারা বলেন, এবার শিশুদের জামা-কাপড়, জুতা, বড়দের শাড়ি, শার্ট, পাঞ্জাবি, লুঙ্গি ও জুতাসহ সব ধরনের পোশাকের দাম বেশি। পরিবার নিয়ে ঈদের কেনাকাটা করতে এসেছি। গতবার যে পাঞ্জাবি পনের শত’ টাকায় কিনেছি সেই পাঞ্জাবি এবার দুই হাজার, সাড়ে তিন হাজার টাকায় কিনতে হচ্ছে। আর,আর,ফ্যাশন এর রাসেদ শিপন বলেন, এবার ক্রেতাদের চাহিদা অনুযায়ী কাপড় নেয়া হয়েছে। আশা করি আসন্ন পবিত্র ঈদুল ফিতরের বেচাকেনা ভালো হবে। অনেক বিক্রেতা বলেন,সকাল থেকেই কেনাকাটার জন্য ভিড় করেছেন লোকজন। পোশাকের পাশাপাশি ভিড় জমেছে জুতা এবং প্রসাধনীর দোকানেও। এসব দোকানে ব্যস্ত সময় পার করছেন বিক্রেতারা।


     এই বিভাগের আরো খবর