,

নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে -এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানানোর আহবান জানিয়েছেন টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপসহীন নেতা। দীর্ঘ ২৩ বছর অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করতে গিয়ে বারংবার কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নির্বাসিত হয়েছেন, তবুও মাথা নত করেননি। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সংসদ সদস্য আরও বলেন, বঙ্গবন্ধু জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই-সংগ্রামের মাধ্যমে ছিনিয়ে এনেছিলেন বাংলার স্বাধীনতা। বাংলাদেশকে উপহার দিয়েছেন বিশ্ব সেরা অনন্য সংবিধান। কারও দান কিংবা অনুকম্পা নয়, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলার এই স্বাধীনতা। জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির মাধ্যমে সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর রাজনীতির মূল দর্শন।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আক্তার হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও সার্বিক) প্রিয়াংকা পাল, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নূরুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায় প্রমুখ।
আলোচনা সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর