,

কোর্টে জাল হাজিরা দেয়ায় ৩৭ জনের বিরুদ্ধে মামলা :: রেহাই পায়নি এক আইনজীবি সহকারিও

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ কোর্টে উপস্থিত না থেকেও জাল স্বাক্ষর দিয়ে জামিনের আবেদন করায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে সদর মডেল থানায় মামলা রুজু করে এসআই মমিনুল ইসলাম পিপিএমকে দায়িত্ব দেয়া হয়েছে।
মামলার আসামিরা হল, মাধবপুর উপজেলার বেজুড়া গ্রামের বাসিন্দা আদিল মিয়ার ছেলে মোবারক মিয়া, ইমাম হোসেনের ছেলে হুমায়ুন মিয়া ও আলাই মিয়ার ছেলে ফরহাদ মিয়া, আইনজীবী সহকারিসহ ৩৭ জনকে আসামি করে হবিগঞ্জ কোর্টের জিআরও সোহেল আহমেদ বাদি হয়ে এ মামলা করেন।
আদালত সূত্র জানায়, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর মাধবপুর উপজেলার বেজুড়ায় গ্রাম্য দাঙ্গায় পুলিশসহ বেশকিছু লোক আহত হন। এ ঘটায় মাধবপুর থানার এসআই তরিকুল ইসলাম ৭৫ জনের নামে পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের করেছিলেন। গত ৩১ জানুয়ারি মামলার কয়েকজন আসামি আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করেন। সেদিনের জামিনের দরখাস্তে আসামি পক্ষের আইনজীবী সহকারির যোগসাজশে আসামি পক্ষে স্বার দিয়ে জামিন আবেদন করেন। কিন্তু বিচারক পরীক্ষা করে দেখেন জামিনের দরখাস্তে স্বাক্ষর থাকলেও আসামিরা আদালতের ডকে উপস্থিত নেই। পরে ওই তিন আসামি গত (২০মার্চ) আদালতে উপস্থিত হলে জামিন না মঞ্জুর করে বিচারক তাদের হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন। স্বাক্ষরগুলো হস্তলিপি বিশারদ দ্বারা যাছাইয়ের কথা বলা হয়েছে নির্দেশে।
আসামিদের জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করে যে, আদালতে না এসেও তারা জামিন আবেদন করেছে। এর প্রেক্ষিতে বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম চৌধুরী গত ২৭ মার্চ প্যানাল কোডের ২০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় মামলা রেকর্ড করার জন্য সদর থানার ওসিকে নির্দেশ দেন। গত বৃহস্পতিবার রাতে মামলাটি থানায় এলে গতকাল শুক্রবার রুজু করে। তবে অফিসার ইনচার্জ জানিয়েছেন, আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।


     এই বিভাগের আরো খবর