,

হবিগঞ্জে ৫ শতাধিক সুবিধাবঞ্চিত শিশুর মাঝে নতুন কাপড় বিতরণ

স্টাফ রিপোর্টার : ‘একটি ঈদ ওদের জন্য ও তারুণ্যের মেহেদী উৎসব’ অন্যরকম আনন্দ ছড়িয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে। হবিগঞ্জের তারণ্য সোসাইটি গত ৭ বছর ধরে এই উৎসবের আয়োজন করে আসছে। ৬ এপ্রিল (শনিবার) বিকেলে বার্ডস কেজি এন্ড হাই স্কুল প্রাঙ্গণে তারুণ্য সোসাইটির সভাপতি আবিদুর রহমান রাকিবের সভাপতিত্বে ও মোজাম্মেল হোসেন এর পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সভাপতি বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো: ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস বখত চৌধুরী জালাল, বিশিষ্ট শিশু চিকিৎসক ডাঃ জমির আলী, কবি তাহমিনা বেগম গিনি, হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মো: মিজানুর রহমান ও বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক, খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল।
ভিন্ন আঙ্গিকের সাজ সজ্জায় সজ্জিত অনুষ্ঠানে পাঁচ শতাধিক শিশুদের হাতে মেহেদী পড়ানো হয়। সংগঠনের সদস্য ছাড়াও শহরের বিভিন্ন স্থান থেকে ৩০ জন নারী ও মেয়েরা শিশুদের হাতে মেহেদী পড়িয়ে দেয়ার জন্য উৎসবে অংশ নেন। তাদের জন্যও থাকে পুরস্কার।
এছাড়াও উপস্থিত শিশুদের হাত ধুয়ার সঠিক নিয়ম দেখানসহ কবিতা আবৃত্তি করে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী নুজহাত নুয়েরী জাহান রুদাবা ও তাবাসসুম জাহান আরিদা। উৎসবে পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে নতুন জামা কাপড় তুলে দেন অতিথিবৃন্দ।এসময় শিশুদের চোখেমুখে ঈদের আনন্দ শুরু হয়ে যায়।


     এই বিভাগের আরো খবর