,

আক্রান্তের সংখ্যা ২৫হাজার ছাড়াল মৃত্যু আরো ২১জনের

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ১হাজার ২৫১জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ২১জন। এ নিয়ে দেশে মোট ২৫ হাজার ১২১জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭০ জন।  এদের মধ্যে ১জনের বয়স ১১-২০বছরের মধ্যে, ২জনের বয়স ২১-৩০বছরের মধ্যে, ২জনের বয়স ৩১-৪০বছরের মধ্যে, ৫জনের বয়স ৪১-৫০বছরের মধ্যে, ৫জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে, ৪জনের বয়স ৬১-৭০বছরের মধ্যে এবং আরো ২জনের বয়স ৭১-৮০বছরের মধ্যে। মারা যাওয়া ২১জনের মধ্যে ঢাকার ১৪জন, চট্টগ্রামের ৪জন, ময়মনসিংহের ১জন, খুলনার ১জন এবং বরিশালের ১জন।

আজ ১৯ মে (মঙ্গলবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৪২ টি ল্যাভ থেকে ৮ হাজার ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে ১হাজার ৬০২ জন।  গত ২৪ঘন্টায় নতুন ৪০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ৪হাজার ৯শত ৯৩জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোন রোগী মারা যায় এরপর থেকে আজই মৃত্যুর সর্বোচ্ছ রেকর্ড।


     এই বিভাগের আরো খবর