,

নবীগঞ্জে হোম কোয়ারেন্টাইন না মানায় প্রবাসীকে জরিমানা

মতিউর রহমান মুন্না ॥ নবীগঞ্জে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে না থেকে ঝুঁকিপূর্ণভাবে ঘোরাফেরা করায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত কুমার পাল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন। এ সময় নবীগঞ্জ উপজেলার সদরঘাট গ্রামের ওই ইংল্যান্ড প্রবাসীকে হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দেওয়া হয়।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত কুমার পাল জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিদেশ হতে আগত ব্যক্তিগন বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইন এ থাকবেন এমন আদেশ অমান্য করে ওই ইংল্যান্ড প্রবাসী তার নিজ এলাকায় প্রাকাশ্যে ঘোরাফেরা করছিলেন। হোম কোয়ারেন্টাইনে না থেকে করোনা ভাইরাস সংক্রমণ এর চেষ্টার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং বাকী দিনগুলো হোম কোয়ারান্টাইনে থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়।
তিনি আরো জানান- দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক, যদি কোন ব্যক্তি বে-আইনীভাবে ও অবহেলাজনিত কার্য দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভ করার সম্ভাবনা রয়েছে এরূপ কাজ করলে ৬ মাস পর্যন্ত কারাদন্ড/জরিমানা দন্ড/ উভয়দন্ডের বিধান রয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।


     এই বিভাগের আরো খবর