,

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ডেঙ্গু রোগী শনাক্ত

সংবাদদাতা : গত ২৪ এপ্রিল (শুক্রবার) মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথম এক ব্যাংকার করোনায় আক্রান্ত হওয়ার মাঝেই এবার ডেঙ্গু রোগী সনাক্তের খবর পাওয়া গেছে। আর শ্রীমঙ্গলে এই প্রথম কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হলেন। এনিয়ে জেলা শহরজুড়ে ডেঙ্গু প্রাদুর্ভাবের আশংকা সৃষ্টি করেছে।  আক্রান্ত ব্যাক্তি শ্রীমঙ্গল শহরের কলেজ রোডের বাসিন্দা তার নাম মোঃ তারেক মিয়া এবং তার বয়স ৩৫ বছর  বলে জানা গেছে।
জানা যায়, গত কয়েকদিন আগে তীব্র জ্বর নিয়ে ওই ব্যক্তি শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। জ্বরের তীব্রতা ও অনান‍্য উপসর্গ দেখে হাসপাতাল কতৃর্পক্ষ পরীক্ষা করে তার দেহে ডেঙ্গুর উপস্থিতি পান।
শ্রীমঙ্গল  স্বাস্থ্য উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।
সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ডাঃ হরিপদ রায় জানান, এ খবর উদ্বেগের কারণ হয়ে দেখা দিতে পারে।  তিনি বলেন বর্ষা শুরুর আগেই পরিচ্ছন্ন বিষয়ে  পদক্ষেপ নেয়া হলে ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণ করা সম্ভব বলে জানান।
আরো জানা যায়, শ্রীমঙ্গল শহরের কলেজ রোডের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক মোঃ আব্দুল মালেকের ছেলে মোঃ তারেক (৩৫) ক’দিন থেকে তীব্র জ্বরে ভুগছিলেন। সাপ্তাহ পেরিয়ে গেলে জ্বর ভালো না হওয়ায় তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে জ্বরের তীব্রতা ও অনান‍্য উপসর্গ দেখে হাসপাতাল কর্তৃপক্ষ ডেঙ্গু উপসর্গ পরীক্ষা করেন।  গতকাল শনিবার (২৫ এপ্রিল) পাওয়া পরীক্ষা রিপোর্টে  তার দেহে ডেঙ্গুর উপস্থিতি পাওয়া  যায় ।
ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, ডেঙ্গু আক্রান্ত তারিক মিয়াকে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি বর্তমানে অনেকটা সুস্থ আছেন


     এই বিভাগের আরো খবর