,

বানিয়াচংয়ের হারুনী হাওড়ে মোবাইল কোর্ড পরিচালনা, লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট

সংবাদদাতা ॥ জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে বানিয়াচংয়ের হারুনী হাওরে অবৈধ কারেন্ট জাল জব্দ করতে অভিযান পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে তা পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান ঊর্মি হারুনীর হাওরে নৌকা যোগে গিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় হাওরে মাছ শিকারে থাকা জেলেদের কাছ থেকে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেন। পরে জব্দকৃত লক্ষাধিক টাকা মুল্যের কারেন্ট জাল স্থানীয় আদর্শবাজার সংলগ্ন আইডিয়াল কলেজ মাঠে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আলম মিয়া,বানিয়াচং থানার এস আই জুলহাস, সাংবাদিক এস এম খলিলুর রহমান সহ একদল পুলিশ ফোর্স মোবাইল কোর্টকে সহায়তা করেন।
এসময় ইফফাত আরা জামান উর্মি জানান, বানিয়াচংয়ের হাওর গুলোতে মাছের পোনা রয়েছে। আগামী দুমাস পোনা মাছ শিকার থেকে মৎস্যজীবিদের বিরত থাকার অনুরোধ করছি। বিরত থাকলে মাছের ভান্ডার হিসেবে গড়ে উঠবে বানিয়াচংয়ের হাওরগুলো। আর এর সুফল আপনারাই ভোগ করবেন।
তিনি মৎস্যজীবিদের কারেন্ট জাল বিপনন ও পরিবহন থেকে বিরত থাকার অনুরোধ করেন। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, জনস্বার্থে এরূপ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।


     এই বিভাগের আরো খবর