,

বানিয়াচংয়ে হাওরে নৌকা ডুবে  ১জনের মৃত্যু, নিখোজ-২

জহিরুল ইসলাম নাসিম : হবিগঞ্জের বানিয়াচংয়ে নৌকাডুবির ঘটনায় ১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। একই পরিবারের ২ জন নিখোজ রয়েছেন। গতকাল, ৪ আগষ্ট রাত ৯.১৫ মিনিট পর্যন্ত উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় ৪ আগষ্ট মঙ্গলবার দুপুর ১টায় আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের হুকুড়া টুকরাবাড়ী থেকে আলী নুর সহ উনার ছেলে, বোন, বোনের জামাই ও অন্যান্য সদস্য সহ  ১২ জন লোক শিবপাশা হতে মুরাদপুর ইউনিয়নের রহমতপুর গ্রামে আত্মীয়ের বাড়ীতে বেড়ানোর উদ্দেশ্যে ডেংগী নৌকা দিয়ে যাওয়ার সময়  শাহজালালপু ও রহমতপুর গ্রামের মধ্যবর্তী হাওরে ডেঙ্গি নৌকাটি পৌঁছালে নিমিষেই পানির নিচে তলিয়ে যায়। তাদের সুর চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে পানি থেকে ৯ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন। খবর পেয়ে বানিয়াচং থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করেন। এসময় আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের মৃত আব্দুল আওয়াল মিয়ার কন্যা দুলেনা বেগম (২৫) এর লাশ পানি থেকে উদ্ধার করা হয়। এছাড়া নিখোঁজ আলী নূর (৩৮) মৃত দুলেনার ভাই এবং অপর নিখোঁজ খোকন মিয়া (৭) আলী নূরের পুত্র।
নৌকাডুবির ঘটনা শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজে তদারকি করেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, বানিয়াচং থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন।
এ ব্যাপারে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন জানান আজমিরিগঞ্জ শিবপাশা হুকুরা গ্রাম থেকে আলিনুর তাদের  নিজস্ব ইঞ্জিন চালিত  ডিঙি নৌকা যোগে তার পরিবার  ও আত্মীয় স্বজন শিশু সহ মোট ১২ জন ঈদ উপলক্ষে তার শ্বশুর বাড়ি বেড়ানো জন্য  বানিয়াচং থানার  ১৪ নং মুরাদপুর ইউনিয়ন রহমতপুর গ্রামের উদ্দেশে রওয়ানা হইয়া অনুমান দুপুর ১২.৪৫ মিনিটে পাচকিরি বন্দ নৌকাডুবির কবলে পড়ে। দীর্ঘসময় উদ্ধার অভিযান পরিচালনা করে রাত সাড়ে ৯ ঘটিকায় আপাতত স্থগিত করা হয়েছে। আজ, ৫ আগষ্ট সকাল থেকে আবারো উদ্ধার অভিযান শুরু হওয়ার কথা রয়েছে।


     এই বিভাগের আরো খবর