,

আসন্ন নবীগঞ্জ পৌরসভা নির্বাচন, ৪নং ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা

জাবেদ ইকবাল তালুকদার ॥ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পৌরসভা নির্বাচন। ধাপে ধাপে বিভিন্ন পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই প্রত্যাশিত নির্বাচনকে সামনে রেখে পাড়া মহল্লা ও ওয়ার্ডে ওয়ার্ডে শুরু হচ্ছে নির্বাচনী আমেজ। নবীগঞ্জ পৌরসভা নির্বাচনী হালচাল নিয়ে “দৈনিক হবিগঞ্জ সময়”র ধারাবাহিক প্রতিবেদনের অংশ হিসেবে নবীগঞ্জ উপজেলার একমাত্র পৌরসভার মধ্যে থেকে আজ সোমবার তুলে ধরা হলো কেলিকানাইপুর ও গয়াহরি নিয়ে গঠিত ৪নং ওয়ার্ড এর হালচাল। আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে নতুন-পুরাতন বিভিন্ন প্রার্থীর নাম শুনা যাচ্ছে। তারা ভোটারদের ধারে ধারে গিয়ে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। ওই ওয়ার্ডে ৫ হাজার লোকের উপরে বসবাস রয়েছে। এর মধ্যে পুরুষ মহিলা মিলে ২ হাজার ৪ শ’র উপরে ভোট রয়েছে।
প্রার্থীরা নবীগঞ্জ পৌরসভার কেলিকানাইপুর ও গয়াহরি নিয়ে গঠিত ৪নং ওয়ার্ডকে পৌরসভার মধ্যে উন্নত ও আদর্শ ওয়ার্ড এবং উন্নয়নের রোড মডেল হিসেবে গড়ে তুলার নিমিত্তে বিভিন্ন ধরণের উন্নয়ন মূলক কাজ করার প্রতিশ্রুতি দিয়ে পাড়া, মহল্লা ও ওয়ার্ডবাসীর সহযোগিতা চেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন প্রার্থীগণ।
বিগত ২০শে মার্চ ১৯৯৭ইং সালে নবীগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠার পর ওই ওয়ার্ডে কমিশনার/কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন যারা : নবীগঞ্জ শহরের গয়াহরি গ্রামের মৃত- ভস্মলোচন দাশের পুত্র মৃত বীর মুক্তিযোদ্ধা বাসুদেব দাস নারায়ন (১৯৯৯ইং সালে) নবীগঞ্জ পৌর পরিষদের প্রথম নির্বাচনে বিজয়ী হয়ে ২২ শে মার্চ ১৯৯৯ইং থেকে ২৪ শে মে ২০০৪ইং পর্যন্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।
পরিষদের দ্বিতীয় নির্বাচনে যুবরাজ গোপ (২০০৪ইং সালে) বিজয়ী হয়ে ২৫শে মে ২০০৪ইং থেকে ১৯ ফেব্রুয়ারী ২০১১ইং এবং তৃতীয় নির্বাচনে বিজয়ী হয়ে ২০১৫ইং সাল পর্যন্ত কাউন্সিলর এবং প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।
পরিষদের চতুর্থ নির্বাচন (৩০ ডিসেম্বর ২০১৫ইং) কাউন্সিলর পদে বিজয়ী হয়ে প্রানেশ চন্দ্র দেব বিগত ০৮ ফেব্রুয়ারী ২০১৬ইং থেকে অদ্যাবধি পর্যন্ত কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
আসন্ন পৌর নির্বাচনে নতুন-পুরাতন প্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন বর্তমান কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগ নেতা প্রানেশ চন্দ্র দেব, পৌর বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর যুবরাজ গোপ, নবীগঞ্জ বাজারের বিশিষ্ঠ স্বর্ণ ব্যবসায়ী নিতেন দেব ও নবীগঞ্জ বাজার কমিটির সাবেক সদস্য বিধান চন্দ্র দেব এর নাম শুনা যাচ্ছে।


     এই বিভাগের আরো খবর