,

পদোন্নতি পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক হলেন নবীগঞ্জের ইউএনও শেখ মহিউদ্দিন

জাবেদ তালুকদার : দক্ষতা ও দূরদর্শিতা দিয়ে একের পর এক ভালো কাজের স্বীকৃতির পর এবার পদোন্নতি পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন। তার নতুন কর্মস্থল সুনামগঞ্জ জেলা। রবিবার (৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কে.এম আল আমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বিষয়টি নিশ্চিত করা হয়।
এর আগে তিনি কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়ীত্বরত ছিলেন। পরে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলী করা হয়। পরে ২০২০ইং সালে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে শেখ মহিউদ্দিনকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলী করা হয়। নবীগঞ্জের ইউএনও হিসেবে যোগদানের পর নিজের সেরাটা নিংড়ে দিয়ে প্রশাসনের সকল দাপ্তরিক কাজের পাশাপাশি মানুষের তরে ছুটে চলেছেন বিরামহীনভাবে। যার জন্য বিভিন্ন মহলে আলোচিত হয়ে ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন তিনি। প্রাণপণে চেষ্টা করছেন মানুষের কল্যাণের জন্য নাগরিক সেবা নিশ্চিত করতে। প্রভাবশালীদের রক্তচক্ষু উপেক্ষা করে নবীগঞ্জ শহরের যানজট নিরসনে সর্বোচ্ছ চেষ্টা চালিয়ে গেছেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান, নিয়মিত বাজার মনিটরিং, জুয়া-মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান ছাড়াও মাতা-পিতাকে নির্যাতনকারী কুলাঙ্গারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান করেছন। বন্যা পরিস্থিতিতেও কাজ করেছেন মানুষের পাশে থেকে। সাহসিকতার মধ্য দিয়ে সৃষ্টিশীল ও ব্যতিক্রমী কর্মযজ্ঞ করে উপজেলার সর্বস্তরের মানুষের হৃদয়ে স্থান করে নেন তিনি। এ কারণে অল্প সময়ের মধ্যই সর্বমহলে প্রশংসিত হন ইউএনও শেখ মহি উদ্দিন। করোনাকালীন সময়ে সাহসী পদক্ষেপের কারণে প্রশংসিত হয়েছেন তিনি।
এ বিষয়ে ইউএনও শেখ মহি উদ্দিনের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, পদোন্নতি পেলে অবশ্যই আলাদা একটা ভালো লাগা কাজ করে। পদোন্নতি কাজ করার বড় একটি সুযোগ। নিজের দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে নবীগঞ্জবাসীর জন্য সর্বোচ্চ ভূমিকা রাখার চেষ্টা করেছি।


     এই বিভাগের আরো খবর