,

নবীগঞ্জে অত্যাধুনিক শপিংমল তাহসিন প্লাজা’র শুভ উদ্বোধন করলেন এমপি মিলাদ গাজী

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে অত্যাধুনিক ডিজাইনে নব-নির্মিত শপিংমল তাহসিন প্লাজার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন বর্নাঢ্য ও ঝাঁকজমকপূর্ন আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার (৪ আগষ্ট) দুপুর ১২টায় প্রথমে ফিতা কেটে পারিবারিকভাবে এর শুভ উদ্বোধন করেন অধ্যাপক আব্দুল হান্নান কন্যা তাহসিন সহ অতিথিবৃন্দ।
পরে তাহসিন প্লাজার স্বত্বাধিকারী বিশিষ্ট সমাজ সেবক যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী অধ্যাপক আব্দুল হান্নানের সভাপতিত্বে প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়ার সঞ্চালনায় এ উপলক্ষ্যে তাহসিন প্লাজার ৩য় তলায় হলরোমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ-বাহুবল নির্বাচনী এলাকার সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, সাবেক ইউপি চেয়ারম্যান আ.খ.ম ফখরুল ইসলাম কালাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, লন্ডন প্রবাসী মঈনুল আমিন বুলবুল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, লন্ডন প্রবাসী ও হবিগঞ্জ আমিরচাঁন কমপ্লেক্স’র স্বত্বাধিকারী মোঃ আবুল কাসেম, লন্ডন প্রবাসী রানা মিয়া চৌধুরী, অধ্যাপক আব্দুল হান্নানের পুত্র ও কন্যা সৌমিক হান্নান এবং তাহসিন হান্নান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন নহরপুর মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আব্দুস সালাম, এতে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জের সাবেক সিভিল সার্জন ডাঃ মোঃ শফিকুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মতিউর রহমান পেয়ারা, নবীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মোঃ সরফরাজ চৌধুরী, সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ মুজিবুর রহমান চৌধুরী সেফু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, ১২নং ইউপির চেয়ারম্যান ইমদাদুর রহমান চৌধুরী, ৮নং সদর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, হিরা মিয়া গার্লস হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক এটি.এম বশির আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী হাজী শাহিদুর রহমান চৌধুরী সাফি, জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল মালিক, বিএনপি নেতা তৌহিদুল ইসলাম চৌধুরী, উপজেলা বাসদের সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আরুয়া কলকলিয়া পানি উন্নয়ন সমবায় সমিতির সভাপতি শফিকুর রহমান, নবীগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ গোলাম রব্বানী, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সেলিম তালুকদার, সাবেক সহ-সভাপতি এম.মুজিবুর রহমান, কাউন্সিলর আব্দুস ছুবহান ও মোঃ কবির মিয়া, সাবেক কাউন্সিলর এটি.এম সালাম, শাহ রেজভী আহমেদ খালেদ, ইউসিবি ব্যাংক এর ম্যানেজার মুহিত রঞ্জন ভট্রাচার্য্য, প্রধান শিক্ষক জাহাঙ্গীর বখত চৌধুরী, আব্দুল মজিদ, যুবদল নেতা কামরুজ্জামান চৌধুরী, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আবু সালেহ জীবন, সাধারণ সম্পাদক উজ্জল সর্দার, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অঞ্জন রায়, যুবলীগ নেতা পিকলু চৌধুরী, ছাত্রদল নেতা আবুল কালাম মিঠু, ব্যবসায়ী শামীম আহমদ চৌধুরী, আহমদ ঠাকুর রানা, পিন্টু রায়, সাংবাদিক আলী হোসেন, আওয়ামীলীগ নেতা এটি.এম রুবেল, আমিনুল ইসলাম প্রমুখ। উদ্বোধন ও আলোচনা শেষে নহরপুর মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আব্দুস সালাম দোয়া পরিচালনা করেন।
সভাপতির বক্তব্যে অধ্যাপক আব্দুল হান্নান বলেন- প্রবাসের বিলাসবহুল জীবন যতটুকু শান্তি দেয় মনে তার চেয়ে শতগুন প্রশান্তি পাই নিজের জন্মস্থানে ফিরে আসলে। তাইতো বারবার ছুটি আসি জন্মস্থান নবীগঞ্জে। নবীগঞ্জ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠার স্মৃতিচারণ করে তিনি বলেন- নবীগঞ্জবাসীর কাঙ্খিত উন্নয়ন করতে হলে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়ার জন্য জীবনের শুরু থেকেই আপোষহীন একজন নিরলস কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। তিনি বলেন প্রাথমিক শিক্ষার গুরুত্ব বিবেচনা করে নবীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির মাধ্যমে প্রায় ১৭ বছর যাবত মেধাবী ও গরীব শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার মাধ্যমে নবীগঞ্জের শিক্ষার উন্নয়নে সাধ্যমত কাজ করে যাচ্ছি। ইংল্যান্ড প্রবাসী, নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত শিক্ষানুরাগী অধ্যাপক আব্দুল হান্নান বলেন নবীগঞ্জের ব্যবসায়ীক উন্নতি সাধনের জন্য দীর্ঘদিন ধরে একটি আধুনিক শপিংমল করবো বলে স্বপ্ন ছিল। তাহসিন প্লাজা প্রতিষ্ঠার মাধ্যমে সেই স্বপ্নের সফল বাস্তবায়ন হওয়াতে আমি মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করছি। পাশা-পাশি দলমত নির্বিশেষে আজকের এই শপিংমলের উদ্বোধনী অনুষ্ঠানে আগত সমাজের সকল শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সম্মানিত অতিথিদের নিকট আমি ও পরিবারবর্গের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন তাঁর সহধর্মিণীসহ পরিবারের সদস্যবৃন্দ। উক্ত শপিংমল সম্পূর্ণ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত নজর কাড়া, দৃষ্টিনন্দন সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত, নিরাপদ ও নিশ্চিত সকল প্রকার শপিংয়ের বিশ্বস্ত শপিং সেন্টার ও ব্যাংক বীমাসহ আধুনিক সুযোগ সুবিধা রয়েছে। নবীগঞ্জের প্রানকেন্দ্রে অবস্থিত আব্দুল মতিন চৌধুরী স্কয়ারে (নতুন বাজার মোড়ে) অবস্থিত নান্দনিকভাবে সজ্জিত এই অত্যাধুনিক শপিংমলে রয়েছে কাস্টমারদের চাহিদা সম্পন্ন সব ধরনের সুযোগ সুবিধা।


     এই বিভাগের আরো খবর