,

ইনাতগঞ্জ স.প্রা.বি’র প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ইনাতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমেদের বিরুদ্ধে নানান অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ জানিয়েছেন অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটি সদস্যরা। এ ব্যাপারে স্কুল কমিটি গত প্রায় ২ বছর পূর্বে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দেন। অভিযোগে জানা যায়, ইনাতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ২০১৯ সালে যোগদান করেন। এর পর থেকেই স্কুলটিতে নানান রকমের অনিয়ম গড়ে উঠে। তার কাছে হিসাব চেয়ে হিসাব পাননি স্কুল কমিটির নেতৃবৃন্দ। এছাড়া বিদ্যালয়ের উন্নয়নে সরকারি বরাদ্ধের টাকা দিয়ে ও বিদ্যালয়ের উন্নয়নে তার ধারা কোন কাজ হয় না। সকল বিষয় নিয়ে ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তাকে ভালো হয়ে চলার পরামর্শ দিলেও তিনি স্থানীয় বাসিন্দা হওয়ায় ম্যানেজিং কমিটির অভিভাবক কাউকে তোয়াক্কা করছেন না। এমতাবস্থায় শিক্ষা ক্ষেত্রে উক্ত বিদ্যালয় অনেকটা পিছিয়ে পড়ছে বলে মনে করেছেন অভিভাবক ও এলাকাবাসী।
ইনাতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি ও ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি আশাহিদ আলী আশা বলেন, স্কুলের যে কোন কাজ তিনি নিজে মনগড়া করে তাকেন। স্কুলের অনেক গুলো ভাঙ্গা বেঞ্জ, টিন আমরা কমিটির সবাই মিলে প্রধান শিক্ষককে বলছি বিক্রি করে স্কুলের কোন কাজে লাগানোর জন্য কিন্তু তিনি কমিটির কারো কথা তোয়াক্কা না করে মনগড়া সিন্ধান্তের কারণে এই সব ভাঙ্গা বেঞ্জ ও টিন কে বা কাহারা নিয়ে গিয়েছে এতে স্কুলের ক্ষতি হয়েছে। এছাড়াও স্কুল কমিটির কোন সিন্ধান্ত হলে তিনি মানতে নারাজ। সরকারি বরাদ্দ আসলে তিনি রেজুলেশন খাতায় কমিটির কাছ থেকে অগ্রিম স্বাক্ষর নিয়ে টাকা উত্তোলন করে পর্ববর্তীতে যে কাজ গুলি হয় তিনি আমাদেরকে অবগত করেন নি।
ইনাতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি চিনু সূত্রধর বলেন, স্কুলের কোন কাজ করতে হলে নিজ ইচ্ছা মত প্রধান শিক্ষক করেন ম্যানেজিং কমিটি ও অভিভাবক কমিটির কাউকে কিছু জানানোর প্রয়োজন ওই মনে করেন না তিনি। নোমান আহমেদ এর কারণে স্কুল থেকে অনেক শিক্ষার্থী চলে যাচ্ছে অন্যান্য প্রতিষ্ঠানে এতে করে আমাদের স্কুলের বিশাল ক্ষতি হচ্ছে।
ম্যানেজিং কমিটির সহ-সভাপতি বদরুল ইসলাম বলেন, কি বলবো প্রধান শিক্ষক স্কুলে যোগদান করার পর থেকেই তিনি যা ইচ্চে তাই করছেন। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।


     এই বিভাগের আরো খবর