,

জেলা যুবলীগের সম্মেলন আজ :: সর্বত্র উৎসবের আমেজ :: আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে নিরাপত্তায়

জুয়েল চৌধুরী : প্রায় ৮ বছর পর হবিগঞ্জ জেলা যুবলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (১১ অক্টোবর) হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর মধ্যেই কেন্দ্রীয় যুবলীগের প্রধান কার্যালয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নানা পদে প্রত্যাশীদের জাতীয় পরিচয়পত্র ও সর্বশেষ শিক্ষা সনদের ফটোকপিসহ জীবনবৃত্তান্ত (সিভি) জমা নেয়া হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে ওয়ার্ড থেকে শুরু করে জেলা পর্যায়ে নেতৃবৃন্দদের মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ। গ্রাম-শহরের রাস্তা-ঘাট কিংবা চায়ের দোকানসহ সব জায়গায় এখন একটাই আলোচনাকে হচ্ছেন জেলা যুবলীগের কান্ডারী। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে।
হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলনকে সফল করতে আজ হবিগঞ্জ আসছেন বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের সভাপতি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারন সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এড. জাহাঙ্গীর কবির নানক এমপি, মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ আরও অনেকে।
জানা গেছে, আজ ১১ অক্টোবর জেলা যুবলীগের সম্মেলনে সভাপতি পদপ্রত্যাশীরা হলেন- মোতাচ্ছিরুল ইসলাম, মো. আবুল কাশেম চৌধুরী, শফিকুজ্জামান হিরাজ, বিপ্লব রায় চৌধুরী, শওকত আকবর সোহেল, সামছু মিয়া, ফারুক মিয়া, মো. শফি উল্লাহ, নুরুল আমিন, জাহির আহমেদ ও শাহজাহান কবির।
সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন মো. তাজউদ্দিন আহমেদ, ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, মইন উদ্দিন চৌধুরী, মো. সাইদুর রহমান, মহিবুর রহমান মাহি, নওশেদ সুমন, কাওসার আহমেদ, এ আর কাউসার ও রকিবুল ইসলাম।
হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম জানান, হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষের দিকে। কেন্দ্রীয় নেতৃবৃন্দদের স্বাগত জানাতে যুবলীগের নেতাকর্মীরা অধীর আগ্রহে রয়েছে। তিনি আরও জানান, এবারের সম্মেলনে প্রায় ২০ হাজার নেতাকর্মীর সমাগম হবে স্টেডিয়ামে। জেলার ১০টি ইউনিটের ৩৫১ জন ভোটার রয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের চূড়ান্ত সিদ্ধান্তের মাধ্যমে নির্ধারণ হবে আগামীর জেলা যুবলীগের নেতৃত্ব।
উল্লেখ্য, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় বিনা প্রতিদ্বন্ধিতায় সভাপতি নির্বাচিত হন আতাউর রহমান সেলিম। সাধারণ সম্পাদক নির্বাচিত হন বোরহান উদ্দিন চৌধুরী। গঠনতন্ত্র অনুযায়ী ৩ বছর পর পর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হওয়ার বিধান থাকলেও নানা কারণে পার হয়ে যায় প্রায় ১ যুগ। এর মধ্যে করোনাও কেড়ে নেয় প্রায় দুইটি বছর। অবশেষে অনুষ্ঠিত হচ্ছে এবারের জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। যা নিয়ে উৎসাহ উদ্দীপনার কমতি নেই নেতাকর্মীদের মধ্যে। কেন্দ্রীয় নেতৃবৃন্দদের স্বাগত জানাতে শহরের ধুলিয়াখাল থেকে থেকে শুরু করে সম্মেলনস্থল হবিগঞ্জ জালাল স্টেডিয়াম পর্যন্ত ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন ও তোরণে। কেন্দ্রীয় নেতা ও প্রার্থীর ছবিসহ ব্যানার ফেস্টুন টানানো হয়েছে রাস্তার দু’পাশে। দেখলে মনে হয় সম্মেলনকে ঘিরে যেন উৎসবের নগরীতে পরিণত হচ্ছে হবিগঞ্জ শহর। সম্মেলনকে ঘিরে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ নিরাপত্তার প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।


     এই বিভাগের আরো খবর