,

‘নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এওয়ার্ড-২০২২’ পেলেন মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি : সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী পেয়েছেন ‘নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এওয়ার্ড-২০২২’। মেয়রের এ প্রশংসাপত্রে স্বাক্ষর করেছেন যথাক্রমে ‘নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির চেয়ারম্যান অর্জুন কুমার রায় এবং কনভেনার ম. গোলাম ফারুক মনজু। উল্লেখ্য এর আগে তিনি সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য ‘ন্যালসন মেন্ডেলা’ পুরস্কার সহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন।
নবীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের চরগাও গ্রামের কৃতিসন্তান আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী ০৯ নভেম্বর ১৯৭০ খ্রিস্টাব্দে এক সম্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আলহাজ্ব কবির মিয়া চৌধুরী ও মাতা মরহুমা আলহাজ্ব এলাছি কবির চৌধুরী। তিনি গত ০৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রি. তারিখে ২য় বারের মতো পৌর মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি ২০১৫ সালের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হয়ে বিগত ০৮ ফেব্রুয়ারি, ২০১৬ খ্রিঃ তারিখে পৌরসভার দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পৌরসভার প্রতিষ্ঠালগ্ন থেকেই অর্থাৎ ১৯৯৭ খ্রিস্টাব্দে ৬নং (চরগাও-আক্রমপুর) ওয়ার্ডের পৌর প্রশাসক কর্তৃক সদস্য মনোনীত হয়ে দায়িত্ব পালন ও জনসেবায় ব্রতী হন। পরবর্তীতে ৬নং (চরগাঁও-আক্রমপুর) ওয়ার্ডের একাধারে তিনবার কাউন্সিলর নির্বাচিত হন।
উল্লেখ্য যে, তৃতীয় পৌর নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হন। মেয়র নির্বাচিত হওয়ার পূর্ব পর্যন্ত একাধারে ১৭ বছর পৌর-পরিষদের ০১নং প্যানেল মেয়র নির্বাচিত হয়ে পৌরসভার সার্বিক উন্নয়নে ভূমিকা পালন করেন। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডের সহিত সম্পৃক্ত আছেন। তিনি একজন রোটারিয়ান এবং ব্যবসায়ী। তিনি নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের স্বপ্নদ্রষ্টা এবং প্রথম ভূমিদাতা। এছাড়াও তিনি নবীগঞ্জ পৌরসভা ভবনের প্রথম ভূমিদাতা। শান্তিপুর এ্যাগ্রো ডেভেলপমেন্ট লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, ডক্টর’স ডায়াগনস্টিক সেন্টার, মেসার্স এম. কে চৌধুরী স্টোর, মেসার্স চৌধুরী অটো রাইস এন্ড ব্রয়লার মিল সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ‘চৌধুরী পরিবেশ বান্ধব অটো ব্রিক্সে’র উদ্যেক্তা। এছাড়াও তিনি নবীগঞ্জ ধান-চাল ব্যবসায়ী ও মিল মালিক সমিতির সভাপতি, জেলা চাল কল মিল মালিক সমিতি হবিগঞ্জ এর সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তাঁর সহধর্মিণী মোছাঃ শিল্পী বেগম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন।


     এই বিভাগের আরো খবর