,

শায়েস্তাগঞ্জে ২ বছর পর অফিস করলেন রেলের আইডøবিও

জুয়েল চৌধুরী : অবশেষে আলোচিত শায়েস্তাগঞ্জের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পূর্ত) আইডøবিও মিঠুন চন্দ্র দাশ দুই বছর পর অফিস করেছেন। গতকাল তিনি শায়েস্তাগঞ্জ এসে অফিস করেন।
তবে স্থানীয়রা জানান, বিকালের পারাবত ট্রেনে আবার তিনি চলে যান আখাউড়া তার বিলাস বহুল বাসায় চলে যান। তবে আরও অফিস করবেন কি না তা সুনির্দিষ্ট করে কেউ বলতে পারেনি। তার ঘুষ বাণিজ্য, দুর্নীতিসহ বিভিন্ন অপকর্মের কাহিনী দৈনিক হবিগঞ্জ সময়সহ একাধিক স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে প্রশাসনের টনক নড়ে। রেলের অতিরিক্ত সচিব ফারুক আহমেদের নির্দেশে তিনি শায়েস্তাগঞ্জ অফিসে এসে যোগদান করেন। এর আগে দীর্ঘ ২ বছর আগে তিনি যোগদান করে একদিনও শায়েস্তাগঞ্জে অফিস করেননি। এতে শায়েস্তাগঞ্জের রেলের কর্মচারীরা ভোগান্তিতে পড়েন। সপ্তাহে ১ দিন ফাইল জমা করে আখাউড়া থেকে স্বাক্ষর নিয়ে আসেন। অপর দিকে তিনি শায়েস্তাগঞ্জ এসে বধ্যভূমিসহ আশপাশের বস্তিগুলোর অবৈধ বিদ্যুত বিচ্ছিন্ন করেন।
এদিকে ভুক্তভোগী বস্তিবাসী জানিয়েছেন, প্রতিমাসে তারা আইডøবিওকে বিদ্যুত বিল দিয়ে থাকেন। তারপরও তাদের বিদ্যুত বিচ্ছিন্ন করায় ভোগান্তিতে পড়েন। এ বিষয়ে আইনের আশ্রয় নিবেন তারা। তিনি অফিস করার ফলে রেল কর্মচারীদের মাঝে স্বস্তি ফিরে আসে। অনেকে বলছেন, মাসোহারা নিতে এসেছেন। কিন্তু আবার চলে যাওয়ায় অনেকে মন্তব্য করেন তিনি আর অফিসে আসবেন কি না।
এ বিষয়ে মিঠুন দাশ জানান, শায়েস্তাগঞ্জ আখাউড়া, ভৈরবে তিনটি জংশনে দায়িত্ব পালন করছেন। তবে শায়েস্তাগঞ্জ তার জন্য অতিরিক্ত দায়িত্ব। এ কারণে তিনি অফিস করেন না। তবে নিয়মিত অফিস করবেন কি না জানতে চাইলে তিনি কথা বলেননি।


     এই বিভাগের আরো খবর