,

হাইওয়ে পুলিশের ধাওয়ায় ট্রাকের নিচে টমটম :: চালকের প্রাণহানী

পুলিশের গাড়ি ভাঙচুর :: মহাসড়ক অবরোধ

সময় ডেস্ক : সিলেটের ওসমানীনগরে হাইওয়ে পুলিশের ধাওয়ায় ট্রাকের নিচে পড়ে টমটম চালক আবদুন নূর (৫০) নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের ব্রাক্ষ্মণগ্রাম কসেরতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুন নূর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের পূর্ব ব্রাক্ষ্মণগ্রামের বাসিন্দা।
এ ঘটনায় উত্তেজিত জনতা হাইওয়ে পুলিশের গাড়ি ভাঙচুর, পুলিশ সদস্যদের অবরুদ্ধ এবং মহাসড়ক অবরোধ করে রাখে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ওসমানীনগর থানার ওসি এসএম মাইন উদ্দিন।
এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার সকালে নিহত আবদুন নূর গোয়ালাবাজার থেকে যাত্রীবিহীন টমটম চালিয়ে মহাসড়কের ব্রাহ্মণগ্রাম এলাকায় পৌঁছালে পেছন থেকে শেরপুর হাইওয়ে পুলিশের একটি পিকআপ তাকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে তিনি টমটম নিয়ে বিপরীতমুখী একটি ট্রাকের নিচে পড়ে গেলে টমটমটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনায় স্থলেই তিনি মারা যান।
তাৎক্ষণিকভাবে স্থানীয়রা উত্তেজিত হয়ে হাইওয়ে পুলিশের গাড়ির কাঁচ ভাঙচুর করে। উত্তেজিত জনতার হাত থেকে রক্ষায় নিকটবর্তী একটি পাম্পে ঢুকে প্রায় আড়াই ঘণ্টা অবরুদ্ধ অবস্থায় থাকেন হাইওয়ে পুলিশের চার সদস্য। এদিকে ঘটনার পরপর উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশের সদস্যরা অবরোধ ওঠানোর চেষ্টা করলে অবরোধকারীরা থানা পুলিশের ওপরও চড়াও হয়। শেষ পর্যন্ত দুপুর সাড়ে ১২টার দিকে ওসমানীনগর থানার ওসি এসএম মাইন উদ্দিন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর মজনু মিয়া ও পরিবহন শ্রমিকনেতা শাহ নুরুসহ স্থানীয় নের্তৃবৃন্দ বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে ন্যায়বিচারের মাধ্যমে সমাধানের প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। অবরোধে মহাসড়কের দুই দিকে দূর পাল্লার যানবাহনসহ কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। এতে গরমের মধ্যে চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীসহ পরিবহন শ্রমিকদের।
স্থানীয় মোস্তফা মিয়া বলেন, হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে আবদুন নূর ট্রাকের সামনে চলে গেলে দুর্ঘটনাটি ঘটেছে। হাইওয়ে পুলিশ প্রায়ই ছোট ছোট গাড়িকে ধাওয়া করে। দুর্ঘটনার আগ মুহূর্তে তারা আরও একটি টমটম ভাঙচুর করেছে।
অটোরিকশা চালক সুবেল মিয়া বলেন, হাইওয়ে পুলিশ রিকশা ও টমটমকে আটকে টাকা পেলে ছেড়ে দেয়।
গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান পীর মো. মজনু মিয়া বলেন, হাইওয়ে পুলিশের ধাওয়ায় দুর্ঘটনায় একজনের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি সাধারণ মানুষ চরম ক্ষুব্ধ হয়ে মহাসড়ক অবরোধ করে রেখেছে। শেরপুর হাইওয়ে থানার ওসি পরিমল দেব বলেন, পুলিশ টমটমকে ধাওয়া করেনি। দুর্ঘটনার স্থল থেকে হাইওয়ে পুলিশের গাড়ি অনেক দূরে ছিল। সম্ভবত পুলিশের গাড়ি দেখে ভয়ে টমটম চালক ট্রাকের সামনে পড়ে গেছে। কারণ, প্রায়ই দেখা যায়, হাইওয়ে পুলিশের গাড়ি দেখলেই টমটম ও অটোরিকশার চালকরা ভয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
ওসমানীনগর থানার ওসি এসএম মাইন উদ্দিন বলেন, ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। এ ঘটনায় ট্রাক ও তার চালককে আটক করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


     এই বিভাগের আরো খবর