,

মাধবপুর ধর্মঘর হরষপুর সড়কে গেদু মিয়ার বিরুদ্ধে চাঁদা আদায়ের অভিযোগ

মাধবপুর প্রতিনিধি : মাধবপুর উপজেলার ধর্মঘর হরষপুর সড়কে কাঠের গাছ ভর্তি ট্রাক থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে গেদু মিয়া নামে এক ব্যক্তির বিরুদ্ধে।
জানা যায়, দীর্ঘ দিন ধরে উপজেলার ১নং ধর্মঘর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মৃত আলতন মিয়ার ছেলে গেদু মিয়া দিনেদুপুরে প্রকাশ্যে থানা পুলিশের নাম ভাঙ্গিয়ে প্রতিদিনই কাঠ গাছ ভর্তি ট্রাক থেকে ধর্মঘর-হরষপুর সড়কে গাড়ি প্রতি ২০০-২৫০ টাকা করে চাঁদা আদায় করে যাচ্ছে। গেদু মিয়া খারাপ লোক বিদায় স্থানীয় কোন মানুষ চাঁদা আদায় করতে দেখেও প্রতিবাদ করতে সাহস পায় না।
ভুক্তভোগী জনৈক এক ট্রাক ড্রাইভার বলেন- এ অঞ্চলে ও এলাকার বিভিন্ন গ্রাম থেকে কাঠের গাছ ক্রয় করে কেটে ট্রাক দিয়ে নিয়ে যাওয়ার সময় ধর্মঘর হরষপুর সড়কে গাড়ি প্রতি ২৫০টাকা পুলিশের পাস বাবদ গেদু মিয়াকে দিতে হয়। যত বার গাছ নিয়ে সড়ক দিয়ে যাই তত বারই টাকা দেওয়া লাগে। আজ ও দিয়েছি কম দিলে গাড়ি নিতে দেয় না রাস্তার সাইটে গাড়ি আটকে রাখে এবং পুলিশের ভয় দেখিয়ে ঝামেলার চেষ্টা করে। তাই কোন উপায় না পেয়ে বাধ্য হয়েই দিতে হয়।
গাছের ট্রাক থেকে চাঁদা আদায়ের বিষয়ে অভিযুক্ত ব্যক্তি গেদু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ট্রাক ভর্তি কাঠ গাছের চাঁদার টাকা আমি একা খাই না প্রতি মাসে মাধবপুর থানায়, কাশিমনগর পুলিশ ফাঁড়ি, ফরেস্টারসহ সব জায়গায় ভাগ দিয়ে মাসে কয়টাকা আর পাওয়া যায়। কোন রকম এই ভাবে আমার পকেট খরচ হয়। কাঠ গাছের গাড়ি হতে চাঁদা নেওয়া এইটা কি আপনে পারেন জানতে চাওয়া হলে তিনি কোন সৎ উত্তর দিতে পারি’নি।
উল্লেখিত সড়কে কাঠ গাছ ভর্তি ট্রাক্টর থেকে পুলিশের নামে গেদু মিয়ার চাঁদা আদায়ের বিষয়ে জানতে মাধবপুর থানার কাশিমনগর পুলিশ ফাঁড়িতে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।


     এই বিভাগের আরো খবর