,

দিনবদলের অগ্রযাত্রার নায়ক শেখ হাসিনা :: প্রতিমন্ত্রী মাহবুব আলী

শেখ জাহান রনি, মাধবপুর : বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত উন্নয়ন কর্মকান্ডে দেশ এগিয়ে যাচ্ছে। দিনবদলের অগ্রযাত্রার নায়ক শেখ হাসিনা দেশের মানুষের উন্নত জীবনযাত্রা উপহার পেয়েছেন। তারা এখন আগের যে কোনো সময়ের চেয়ে সুখ ও স্বাচ্ছন্দ্য ভোগ করছেন। এ অবস্থায় একটি মহল জ্বলেপুড়ে মরছে। তাদের চোখে দেশের উন্নয়ন কর্মকান্ড পড়ে না। তারা ভাঙা রেকর্ড বাজাতেই ব্যস্ত। মূলত বিশ্বব্যাপী প্রশংসিত শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড দেখে সেই বিশেষ মহলটি আজ দিশেহারা। প্রতিমন্ত্রী মাহবুব আলী গতকাল মাধবপুর উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে অংশ নিয় বক্তৃতাকালে এসব কথা বলেন।
গতকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদে মিলনায়তনে (স্বচ্ছতায়) উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহ্সানের সভাপতিত্বে এক আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। মন্ত্রী বলেন, গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক, কৃষিতে আধুনিক যন্ত্রপাতি, যোগাযোগ ব্যাবস্থায় অভুতপুর্ব উন্নতি, সর্বশেষ সংযোজন মেট্রোরেল উদ্বোধন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন।
সভার প্রধান অতিথি হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মাহবুব আলী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মাধবপুরের তত্ত্বাবধানে সমন্বিত কৃষি ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় শতকরা ৫০ ভাগ ভর্তুকীতে কৃষি যন্ত্রপাতি সরবরাহ কার্যক্রম এবং উপজেলা সমাজসেবা অফিসের তত্ত্বাবধানে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা উপকারভোগীদের মৃত্যুজনিত কারণে প্রতিস্থাপনকৃত ভাতার বই বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় মাধবপুর কর্তৃক উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক আইজিএ প্রকল্পের আওতায় ৫০ জন মহিলার মাঝে ভাতা প্রদান কালে তিনি এসব কথা বলেন।
উল্লেখ্য কৃষি অফিস কর্তৃক ২ টি রিপার ১টি ত্রেসার শতকরা ৫০ ভাগ ভর্তুকিতে এসময় কৃষকের মাঝে বিক্রয় করা হয় ও সমাজ সেবা অফিস কর্তৃক মৃত্যুজনিত কারনে প্রতিস্থাপনকৃত বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতার বই মোট ১৫১ জন উপকারভোগীর মাঝে বিতরণ করা হয় এবং উপজেলার বিভিন্ন জায়গায় নদীর উপর ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।
সভায় বিশেষ অতিথি হিসেবে পৌর মেয়র হাবিবুর রহমান মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান, ওসি মোঃ আব্দুর রাজ্জাক, সমাজসেবা অফিসার আশরাফ আলী, বাংলাদেশ আওয়ামীলীগ মাধবপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমাান, আওয়ামী লীগ নেতা বেনুমাধব রায়, মোজাহিদ বিন ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ ফারুক পাঠান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রীদাম দাশগুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর