,

হবিগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তার বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ

স্টাফ রিপোর্টার : নিরীহ ব্যক্তিকে মাদক দিয়ে ফাঁসানোর দীর্ঘ তিন মাস পার হলেও কথিত সোর্স সাইদুরকে গ্রেফতার করতে পারেনি হবিগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা ও সিপাহীরা। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি ভুক্তভোগী নুরুল আমিন। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন নুরুল আমিন ও তার পরিবার। তার আশংকা আবারও যেকোন সময় সোর্স সাইদুর তাকে বিভিন্ন মাদক দিয়ে ফাঁসিয়ে ক্ষতিসাধন করতে পারে।
সাম্প্রতিক সময়ে নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের লহরছপুর গ্রামের বাছির আহমেদের ছেলে কৃষক নুরুল আমিনকে কতিথ সোর্সের দেয়া ভুল তথ্যের মাধ্যমে গত ০৯ অক্টোবরকে তার বাড়ি থেকে আটক করে। এ সময় তার বাড়িতে তল্লাশিকালে কোনো ধরণের মাদক পায়নি। পরে সোর্সের দেয়া বর্ণনা অনুযায়ী বাড়ির উঠান ও ঘরের সুকেসের নিচ থেকে বিভিন্ন ধরণের মাদক পেলে তাকে আটক করে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে এলাকায় ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজনের তোপের মুখে কালিয়ারভাঙ্গা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইমদাদুল হক চৌধুরী ও মেম্বার মোশাহিদ মিয়ার জিম্মায় তাকে দিয়ে তারা চলে আসে। এ ঘটনার পর থেকে এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান নিয়ে প্রশ্ন উঠে। কিন্তু তাদেরকে দেয়া ভুল তথ্যকারী সোর্সের বিরুদ্ধে নেয়া হয়নি ব্যবস্থা। এ বিষয়ে নুরুল আমিন কোনো বিচার না পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে অভিযোগ করেন।
এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক ও অভিযানপরিচালনাকারী অফিসার রফিকুল ইসলাম জানান, আমি এ বিষয়ে কিছু জানি না। ওই দিনের বিষয়টি উপ-পরিদর্শক রতন চন্দ্র গোস্বামীর তথ্য অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করি।


     এই বিভাগের আরো খবর