,

মাধবপুরে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ক্রিকেটে চ্যাম্পিয়ন আদর্শ উচ্চ বিদ্যালয়

পিন্টু অধিকারী, মাধবপুর : মাধবপুর উপজেলা পর্যায়ে ৫১তম জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা (ক্রিকেট) অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার শাহজাহানপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ক্রিকেট খেলায় উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয় দল ও বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয় দল মুখোমুখি হয়। নির্ধারিত ১০ ওভারের খেলায় বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয় ক্রিকেট দল প্রথমে ব্যাট করে ৬১ রান সংগ্রহ করে। জবাবে উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয় দল ৫ উইকেটে জয়লাভ করে উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
খেলায় উপস্থিত ছিলেন, শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছানোয়ার মোঃ রেজাউল করিম, মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ মনিরুল ইসলাম, তালিবপুর আহছানিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ তাউছ মিয়া, দেবপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তাছাদ্দুক আহমেদ, উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর আলম ও মোঃ আবুল কাশেম চৌধুরী, বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ ঈদুল হক, শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পোজ্জল কান্তি রায় ও মোঃ সোলায়মান এবং পীযূষ ব্যানার্জী। আম্পায়ারের দায়িত্বে ছিলেন পিন্টু অধিকারী ও তার সহযোগি মো: সোহেল মিয়া। স্কোরার ছিলেন মোঃ মনিরুল ইসলাম ও মোঃ তাউছ মিয়া।
বক্তব্যে শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক বলেন, খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকান্ড থেকে যুবসমাজকে দূরে রাখে। এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে সারাদেশে খেলাধুলায় অগ্রণী ভূমিকা রাখবে। গ্রামবাংলার ছোট ছোট টুর্নামেন্ট থেকে একদিন বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় তৈরি হবে। যারা ভালো খেলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বমঞ্চে আরও শক্তিশালী করে তুলবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলেন।
আগামী রবিবার (১৬ই জানুয়ারী) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ক্রিকেট দলের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।


     এই বিভাগের আরো খবর