,

কারণ ছাড়াই ঘন ঘন বিদ্যুতের আসা যাওয়ায় চরম ভোগান্তি :: অফিস-আদালতসহ বাসা বাড়ির কাজে ব্যাঘাত

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরে কোনো কারণ ছাড়াই ঘন ঘন বিদ্যুতের আসা যাওয়ায় বিরক্ত হয়ে উঠেছেন গ্রাহকরা। তাদের অভিযোগ, পিডিবি ইচ্ছা করেই রাজনগর-শ্যামলী ফিডারে ঘন ঘন বিদ্যুত নিচ্ছে। যা অন্য ফিডারের ক্ষেত্রে তেমন একটা করা হয় না।
শহরের গুরুত্বপূর্ণ এলাকা সার্কিট হাউজ রোড, বেবিষ্ট্যান্ড, থানার মোড়, জেলা প্রশাসক, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসসহ শায়েস্তানগর, রাজনগর, শ্যামলী ২নং পুল এলাকায় সকাল থেকে বিকাল পর্যন্ত কয়েক দফায় বিদ্যুত আসা যাওয়া করায় কাজে ব্যাঘাত ঘটে।
গ্রাহকরা বলেন, এখন শীত মৌসুম। ফ্যান, এসি, ফ্রিজসহ বৈদ্যুতিক লোড হয় এমন অনেক সবকিছুই বন্ধ রাখা হয়। তাই বিদ্যুত অনেকটা সাশ্রয় হচ্ছে। কিন্তু এরপরও এসব এলাকায় বিদ্যুত কয়েক ঘন্টার জন্য নিয়ে রাখা হয়। এ ছাড়া পিডিবির কোনো সিডিউলও নেই। কিংবা ঘোষণা ছাড়াই এমনটা করায় অফিস আদালতে গুরুত্বপূর্ণ কাজে ব্যাঘাত ঘটছে। অনেক সময় কারাগারে থাকা আসামিদের জামিনে মুক্তি পাওয়ার পর বিদ্যুত না থাকায় কাগজপত্র ফটোস্ট্রেট করতে এবং অনলাইনে কাজ করতে না পারায় নির্দিষ্ট সময়ে বের না হয়ে ১-২ দিন পর বের হতে হয়। এতেও সরকারের ক্ষতি হচ্ছে। এ বিষয়ে পিডিবির এক কর্মকর্তা জানান, ত্রুটিপূর্ণ লাইন মেরামতের কারণেই এমনটা করা হয়। তবে ঘোষণা কিংবা মাইকিং করে বিদ্যুত বন্ধ রাখার চেষ্টা করা হবে বলে জানান তিনি।


     এই বিভাগের আরো খবর