,

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল নির্মাণ কাজের উদ্বোধন ও আলোচনা সভা

এস এম খোকন : বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল নির্মাণ কাজের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড হবিগঞ্জ কর্তৃক বাস্তায়নাধীন হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলাধীন গড়ের খালসহ পাঁচটি শাখা খাল (নাগের খাল দেশ মূখ খাল, গোড়ামারী খাল, চাঁনপুর খাল ও বইটা খাল) মোট ৩১.৬০ কিলোমিটার পুনঃখনন কাজের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) বিকাল ৩ ঘটিকার সময় কুন্ডুরপাড় নামক স্থানে ভিত্তিপ্রস্তর স্থাপন ও বানিয়াচং উপজেলা পরিষদ মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।
বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মসন সিংহ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড,হবিগঞ্জ’র নির্বাহী প্রকৌশলী শামীম হাসনাইন মাহমুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন ও হাসিনা আক্তার, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, মোঃ আরফান উদ্দিন, মোঃ আনোয়ার মিয়া, জেলা ইমাম সমিতির সভাপতি কাজী মাও আতাউর রহমান, সাবেক শিক্ষক বিপুল ভূষন রায়, সাংবাদিক, ব্যবসায়ী রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। সভার সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামীলীর সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেছেন, ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন করাতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। কারণ খালটি খননের জন্য বানিয়াচং বাসীর দীর্ঘদিনের দাবী ছিল। প্রায় ৮/১০ বছরের চেষ্ঠার ফলে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে ৮ কোটি টাকা ব্যয়ে খালটি নির্মাণ হচ্ছে। এখন কাজ হলো খননের সময় যাহাতে কোন বাধায় মূখে পড়ে খনন কাজ না আটকে সেই দিকে জনপ্রতিনিধি, প্রশাসনসহ সর্বস্তরের লোকজনের নজর রাখা। তিনি গড়ের খাল পুনঃখননে সকলের সহযোগিতা চেয়েছেন।


     এই বিভাগের আরো খবর