,

বানিয়াচংয়ে শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং-হবিগঞ্জ, বানিয়াচং-আজমিরীগঞ্জ ভায়া শিবপাশা, বানিয়াচং-আজমিরীগঞ্জ ভায়া জলসুখা ও বানিয়াচং-নবীগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বানিয়াচং সদরে একটি শালিসে শ্রমিক নেতা সবুজের উপর হামলার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দিয়েছে ৪ উপজেলা (হবিগঞ্জ, বানিয়াচং, নবীগঞ্জ ও আজমিরীগঞ্জ) সিএনজি অটোরিক্সা শ্রমিক সমন্বয় কমিটি।
কমিটির সাধারণ সম্পাদক সাজিরুল ইসলাম জানান আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ভোর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকার বিষয়টি নিশ্চিত করেছেন।
ধর্মঘটে উল্লেখিত সড়কগুলোতে সিএনজি অটোরিক্সাসহ সবধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে তিনি জানিয়েছেন। তিনি আরোও বলেন, সবধরনের যানবাহনের শ্রমিকদেরকে ধর্মঘট পালনের কথা জানানো হয়েছে। শ্রমিকরা ধর্মঘট সফল করতে সড়কে পিকেটিংও করবে।
জানা যায়, কয়েকদিন পূর্বে একটি সড়ক দুর্ঘটনার দোয়াখানী গ্রামের একজন মহিলা আহত হন। গত বুধবার দিবাগত রাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিষয়টি আপোষে মিমাংসার জন্য শালিসের পরিবেশ তৈরি করা হলে সিএনজি মালিক-শ্রমিক নেতৃবৃন্দ বৃহস্পতিবার শালিসে হাজির হন।
৩নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরফান উদ্দিন, সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, ৪নং বানিয়াচং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পুলিশের উপস্থিতিতে শ্রমিকনেতৃবৃন্দের উপর হামলা চালায় মৃত ওই মহিলার পরিবারের লোকজন।
এতে শ্রমিক নেতা সবুজ, আব্দুল আলিমসহ ১০/১২ জন আহত হয়। গুরুত্বর আহত অবস্থায় সবুজকে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সিলেট ওসমানী মেডিকেলে রেফার করা হয়।
শ্রমিক নেতার উপর এ হামলার ঘটনার প্রতিবাদে সিএনজি অটোরিক্সা শ্রমিকরা গতকাল বৃহস্পতিবার বেলা ১টায় তাৎক্ষণিক বানিয়াচং-হবিগঞ্জ, বানিয়াচং-আজমিরীগঞ্জ ও বানিয়াচং-নবীগঞ্জ সড়কে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ করে দেন।


     এই বিভাগের আরো খবর