,

ঘুষপাড়া থেকে নার্সের ঝুলন্ত লাশ উদ্ধার :: মৃত্যু নিয়ে রহস্য :: চিরকুটের লেখা নিয়ে তদন্ত করছে পুলিশ

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরের মোহনপুর ঘোষপাড়া থেকে নিপা তালুকদার (২২) নামের এক নার্সের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে তার মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। পাশাপাশি তার বুকের ভেতর থেকে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটে লেখা রয়েছে- ‘আমার প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন ছিল কিন্তু আমি পারিনি, তাই নিজে নিজে এই পথ বেঁচে নিলাম। আমাকে ক্ষমা করে দিও এবং তোমরা আমার জন্য দোয়া করো’।
গতকাল রবিবার বিকাল ৫টায় সদর থানার এসআই মমিনুল ইসলাম পিপিএমসহ একদল পুলিশ ওই এলাকার নিম্বর আলীর বাসার নিচতলায় সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। তবে তার পা দুটি খাটের ওপর লেগে থাকায় মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। কেউ বলছে তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। আবার কেউ বলছে আত্মহত্যা। তবে পুলিশ বলছে, চিরকুটে লেখাটি তার হাতের কিনা তা নিয়ে তদন্ত চলছে। আজ ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের জিম্মায় হস্তান্তর করা হবে।
জানা ওই নার্স গত দুই বছর যাবত হবিগঞ্জ শহরের ফয়েজ জেনারেল হাসপাতালে চাকরি করে আসছিলেন। সে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার দিরাই উপজেলার খাগাউড়া গ্রামের শ্যামল তালুকদারের কন্যা। প্রতিদিনের মতো সে ওই হাসপাতাল থেকে নাইট ডিউটি শেষে সকালে বাসায় আসে। বিকালে দরজা না খোলায় পাড়া প্রতিবেশী জানালার ফাঁক দিয়ে লাশ দেখতে পেয়ে সদর থানায় খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।
তবে অপর একটি সূত্র জানায়, প্রেম সংঘটিত কারণে এ ঘটনা ঘটতে পারে। পুলিশ নিপার মোবাইল ফোন, কললিষ্টের সূত্রধরে তদন্ত করছে। খবর নিয়ে জানা গেছে, ডিপ্লোমা নার্সিং শেষ করে সে হবিগঞ্জে আসে এবং ফয়েজ ও জুবেদা হাসপাতালে নার্সের চাকরি করে।
সদর থানার ওসি (তদন্ত) বদিউজ্জামান জানান, লাশ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। তবে হত্যা না আত্মহত্যা ময়নাতদন্ত রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে এর পেছনে কিছু রহস্য আছে কি না তদন্ত করছে।


     এই বিভাগের আরো খবর