,

নবীগঞ্জে অনুমতি ছাড়া কৃষি অফিসের বীজাগার ভাংচুর ও গাছ কর্তন :: পৌর মেয়র ছাবির আহমদের বিরুদ্ধে মামলার নির্দেশ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কের পাশে অবস্থিত কৃষি অফিসের বীজাগার শ্রমিক দিয়ে ভাংচুর ও গাছ কর্তন করায় পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরীর বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করতে উপজেলা কৃষি অফিসার এ.কে.এম মাকসুদুল আলমকে নির্দেশনা প্রদান করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। গত (২৩ জানুয়ারী), কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক পত্রে এ নির্দেশনা প্রদান করা হয়েছে।
নবীগঞ্জ উপজেলা কৃষি অফিসার এ.কে.এম মাকসুদুল আলম বলেন, গত (২৬ ডিসেম্বর), জানতে পারি আমাদের বীজাগার ভবনটি ভাংচুর করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি শ্রমিকরা ভবন ভাংচুর ও গাছ কর্তন করছে। এসময় আমি তাদের আপত্তি দেই। তারা আমার আপত্তি না শুনে বলে মেয়র মহোদয়ের নির্দেশে আমরা কাজ করছি। পরে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি লিখিতভাবে জানাই। তারা সব কিছু পর্যালোচনা করে মেয়রের বিরুদ্ধে সরকারী সম্পত্তি অনুমতি ছাড়া ভাংচুর এবং গাছ কর্তনের অভিযোগে মামলা দায়ের করতে আমাকে নির্দেশনা দেন। ইতিমধ্যেই মামলা দায়ের করার সকল প্রস্তুতি আমি সম্পন্ন করেছি। শীঘ্রই মামলাটি দায়ের করা হবে।
এদিকে কৃষি অফিসের বীজাগার ভবন ভাংচুর করে সেখানে করা হয়েছে পৌর মিনি বাস টার্মিনাল। অবৈধভাবে সরকারী গাছ কর্তন করে রাখা হয়েছে অরক্ষিত অবস্থায়। যে কোনো সময় সরকারের এই মহামূল্যবান গাছ গুলো চুরি হয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে বলে জানান কৃষি অফিসার।
এ ব্যাপারে পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরীর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


     এই বিভাগের আরো খবর