,

কাল থেকে হবিগঞ্জ জেলায় ইজতেমা শুরু

বৈশ্বিক করোনা মহামারির পর আবার বিভিন্ন জেলায় তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় তাবলীগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লীর নিজামুদ্দিন এর গাইডলাইনে আগামি কাল বৃহস্পতিবার বাদ ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে হবিগঞ্জ জেলা ইজতেমা শুরু হতে যাচ্ছে।
শহরের সুলতান মাহমুদপুর মাঠে এবছর ইজতেমায় জেলার বিভিন্ন থানার ধর্মপ্রাণ মুসল্লী অংশ নিবেন বলে আশা করা যাচ্ছে। আয়োজক কমিটির পক্ষ থেকে ইঞ্জিনিয়ার আবুল বাশার জানান, ইজতেমাকে সফল করতে পুরো জেলায় ব্যাপক দাওয়াতি কাজ চলছে, দেশ ও বিদেশি প্রচুর জামাত ঢাকার টঙ্গী বিশ্ব ইজতেমা থেকে হবিগঞ্জ জেলায় এই ইজতেমাকে সফল করতে কাজ করছে। আগামি শুক্রবার জেলার বৃহত্তম জুম্মার জামাত অনুষ্ঠিত হবে ইজতেমার ময়দানে। বিভিন্ন পর্বে কাকরাইল মসজিদের মুরুব্বিগণ ও বিদেশি মেহমানরা বয়ান করবেন। শনিবার সকাল ৯টায় আখেরী মোনাজাতের মাধ্যমে এবারের হবিগঞ্জ জেলা ইজতেমা শেষ হবে।
উল্লেখ্য যে, গত শুক্রবার হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব আতাউর রহমান সেলিমের উদ্বোধন এর মাধ্যমে হবিগঞ্জ জেলা ইজতেমা ময়দানের কাজ শুরু হয়। এসময় জামিয়া আরাবিয়া উমদনগর টাইটেল মাদরাসার প্রধান মুফতি আবদুল কাইয়ূম কাটাখালি, হবিগঞ্জ জেলা তাবলীগ জামাতের আমীর মাওঃ আব্দুল হক মুহাদ্দিসে বাহুবলী, জেলা শূরা মো আব্দুল হান্নান সহ সুলতানমাহমদপুর ও শহরেরর গন্যমাণ্য মুরুব্বিগন উপস্থিত ছিলেন।
গতকাল সরজমিনে দেখা যায় সুলতানমাহমদপুরের স্থানীয় যুব সমাজ সহ জেলার বিভিন্ন স্থান থেকে আগত যুবকরা ইজতেমার মাঠের সামিয়ানা, টয়লেট ও অযুখানা নির্মানে সেচ্ছাশ্রমে কাজ করছে। তারা জানান কেবলমাত্র আল্লাহ তায়ালার সস্তুষ্টির মাধ্যমে মুসলমানদের ঈমান ও আমলের পরিশুদ্ধতার পাশাপাশি মানুষের মধ্যে প্রেম ভালোবাসা আর ভ্রাতৃত্বের পয়গাম ছড়িয়ে দিতে এই ইজতেমার আয়োজনে তারা শরীক হচ্ছেন।


     এই বিভাগের আরো খবর