,

মাধবপুরের গঙ্গানগরে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন :: ধ্বংশ হচ্ছে ফসলী জমি

শেখ জাহান রনি, মাধবপুর : মাধবপুরে ভূমিদস্যুদের তৎপরতা বন্ধ হচ্ছে না। বন্ধ হচ্ছে না বেআইনীভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে সরকারী জমি থেকে মাটি ও বালি আহরণ। সরেজমিনে মাধবপুর পৌরসভার গঙ্গানগরের সোনাই নদী এলাকায় সরেজমিনে এ চিত্র দেখা গেছে।
ভূমিখেকোদের দাবি তারা প্রশাসনের অনুমতি নিয়েই মাটি উত্তোলন করছে। পক্ষান্তরে প্রশাসন সূত্র তাদের দাবিকে অবান্তর ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। মাধবপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের গঙ্গানগর গ্রামের পুর্বদিকে সোনাই নদীর পার্শ্ববর্তী জমি থেকে বিরাট গর্ত তৈরী করে ড্রেজার মেশিনে মাটি উত্তোলন করে পাইপের মাধ্যমে আলাকপুরের কাছে কিছু জমিতে নিয়ে স্তূপ করে রাখা হচ্ছে। সেখান থেকে ইটভাটা সহ বিভিন্ন জায়গায় ট্রাক্টর যোগে মাটি সরবরাহ করা হচ্ছে। প্রকাশ্য দিবালোকেই এমন কর্মকান্ড চালাচ্ছেন গোলাম নুর নামের এক ব্যক্তি। নিজেকে আওয়ামী লীগের লোক পরিচয় দেওয়া গোলাম নুর আলাকপুর গ্রামের সাদত আলীর পুত্র। তার দাবি মাটি কাটার বিষয়ে প্রশাসনের অনুমতি নিয়েছেন তিনি। অনুমতির কাগজপত্র দেখতে চাইলে গোলাম নুর কিছুই দেখাতে পারেননি। তবে তিনি নিজের জমি থেকে মাটি উত্তোলন করছেন এমন দাবি করেন। সেইসাথে নিজেকে আওয়ামী লীগ নেতা পরিচয় দিয়ে এ বিষয়ে পত্রিকায় রিপোর্ট করতে নিষেধ করেন গোলাম নুর।
খোঁজ নিয়ে জানা গেছে ইউনিয়ন বা উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ বা সহযোগী কোনো সংগঠনের সাথে তার কোনো সম্পৃক্ততা নেই। মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহ্সান জানান এ বিষয়ে যত দ্রুত সম্ভব পদক্ষেপ নেবেন তিনি।


     এই বিভাগের আরো খবর