,

বানিয়াচংয়ে পুলিশ হেফাজতে অবৈধ বালু বোঝাই ট্রাক্টর

স্টাফ রিপোর্টার : অবৈধ ভাবে ট্রাক্টর ভর্তি বালু পাচার কালে একটি ট্রাক্টর আটক করেছে বানিয়াচং থানা পুলিশ এসময় ড্রাইভার আরেকটি ট্রাক্টর নিয়ে পালিয়ে যায়। গতকাল সোমবার দুপুরে বালু সহ ট্রাক্টর আটক করেছে পুলিশ। এ সময় পুলিশকে সহযোগিতা করেন চান্দপুর গ্রামববাসী।
বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের চাঁন্দপুর গ্রামের হারেরগজ বিল থেকে দুটি ড্রেজার মেশিন বসিয়ে দিনরাত উত্তোলন করা হয় বালু। এতে করে চরম হুমকির মুখে পড়েছে চারপাশের ফসলী জমি। তবে প্রভাবশালী বালু খেকোদের ভয়ে মুখ খুলছেন না কেউই। হতাশায় আর ক্ষোভে দিন কাটছে এই এলাকার কৃষকদের। হারেরগজ বিলের উত্তোলনকৃত বালু ট্রাকে করে প্রতিদিনই বিক্রি হচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। বালুভর্তি ভারী ট্রাক চলাচলে নষ্ট হয়ে যাচ্ছে সরকারের টাকা ব্যয়ে নির্মিত রাস্তাঘাট ও কালভার্ট গুলো। অবৈধভাবে বালু উত্তোলন করে ধ্বংস করা হচ্ছে প্রাকৃতিক সম্পদ। তারই পাশাপাশি সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব।
এ বিষয় নিয়ে স্থানীয় দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকা ও জাতীয় পত্রিকায় বেশ সংবাদ প্রকাশ করা হয়েছে। তাতেও টনক নড়ছে না বালুখেকো আবু তালিব চৌধুরী মাহফুজ ও তার আপন ভাই টিপু চৌধুরী আবদুল আলীম চৌধুরী রাজস্ব ফাঁকি দিয়ে বছরের পর বছর বালু বিক্রি করে আসছে। এ বিষয়ে কথা হয় বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব এর সাথে তিনি দৈনিক হবিগঞ্জ সময় কে জানান, চান্দপুর গ্রাম থেকে আমাদের কাছে ফোন আসে অবৈধভাবে বিলের পাড়ে জমা করা বালু ট্রাক্টর দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে, সাথে এস আই বাবুল সহ সঙ্গীয় ফোর্স ট্রাক্টর টি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে আমরা তদন্ত করে ব্যবস্থা নিবো।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহকে তার ব্যাবহৃত ফোন নাম্বারে বার বার কল দিলেও কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া অসম্ভব হয় নি।


     এই বিভাগের আরো খবর