,

পাকিস্তানীরা বঙ্গবন্ধুর বুকে গুলি চালানোর সাহস পায়নি :: জেলা প্রশাসনের আলোচনা সভায় এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনভর অন্যায়ের প্রতিবাদ করে গেছেন। তিনি পাকিস্তানীদের কবল থেকে বাংলাদেশ স্বাধীন করলেও তারা তাঁর বুকে গুলি চালানোর সাহস পায়নি। কিন্তু দেশীয় একদল কুলাঙ্গার পাকিস্তানী ভাবধারায় দেশ পরিচালনার লক্ষ্যে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এক কালো অধ্যায়ের রচনা করে। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। শত প্রতিকূলতার মধ্যেও দেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রগতি আরও অনেক আগেই হত; যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন।
এমপি আবু জাহির আরও বলেন, আমরা সবাই এখন উন্নত বাংলাদেশ চাই। শেখ হাসিনা সেই লক্ষ্য সামনে রেখে পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন। আগামীর শিশুদের হাতে উন্নত বাংলাদেশ তুলে দিতে চান তিনি। এ সময়ের প্রতিশ্রুতি হোকÑ এই বাংলায় রাজাকার ও পাকিস্তানের ঠাই হবে না। সবাই প্রতিজ্ঞাবদ্ধ হোনÑ সুখী সমৃদ্ধ বাংলা প্রতিষ্ঠার।
আলোচনা সভায় হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদুল হাসান, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নূরুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায় প্রমুখ।
এছাড়াও দিবসটি উপলক্ষে র‌্যালি পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। নানা শ্রেণি পেশার লোকজন এতে যোগ দিয়েছেন। সকালে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।


     এই বিভাগের আরো খবর