,

কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী :: নবীগঞ্জে সার বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি মিলাদ গাজী

স্টাফ রিপোর্টার : আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষে ২০২২-২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নবীগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে ৩ হাজার জন কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন গতকাল উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ওসি ডালিম আহমেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা কৃষি অফিসার এ কে এম মাকসুদুল আলম। এসময় অতিথিগণ কর্তৃক নবীগঞ্জ সদর, বাউসা, কালিয়ারভাঙ্গা ইউনিয়ন পরিষদের কৃষক কৃষাণীদের মাঝে কৃষি প্রণোদনার সার ও বীজ তুলে দেয়া হয়। এ মৌসুমে প্রতি কৃষককে ৫ কেজি করে উফশী জাতের ধানবীজ ও ২০ কেজি করে সার প্রদান করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে মিলাদ গাজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কৃষি ও কৃষকের প্রতি আন্তরিকতা এবং তার দূরদর্শীতা থেকে কৃষকের ভাগ্য উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। প্রতি মৌসুমে কৃষি প্রণোদনার মাধ্যমে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হচ্ছে, ৭০% ভর্তুকিতে ধান রোপন মেশিন, কাটার মেশিন, মাড়াই মেশিন, শুকানোর মেশিন বিতরণ করছেন। তিনি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচিতে অগ্রাধিকার দেওয়ার জন্য কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানগণকে অনুরোধ জানান। এছাড়া চলতি বোরো মৌসুমে বোরোধান সংগ্রহে সকলকে কৃষকের পাশে থাকার জন্য তিনি অনুরোধ জানান।


     এই বিভাগের আরো খবর