,

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩’ উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত’

গতকাল আজ ২৬ মার্চ রোজ রবিবার বিকেল ৩ ঘটিকায় নবীগঞ্জ পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩’ উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী।

পৌরসভার জাতীয় উদযাপন কমিটির আহ্বায়ক ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেনের সভাপতিত্বে সংবর্ধিত অতিথি হিসেবে মুক্তি যোদ্ধাদের পক্ষে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক মো. আব্দুর রউফ, উপজেলা প্রকল্প কর্মকর্তা শাকিল আহমেদ, পৌরসভার প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজল আহমদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. নানু মিয়া। এসময় উপস্থিত ছিলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, সংরক্ষিত কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম ও পূর্ণিমা রানী দাশ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. তারিকুল ইসলাম, হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, সহকারী প্রকৌশলী মো. সহিদুল হক, সাংবাদিক মুহিবুর রহমান চৌধুরী তছনু, সাংবাদিক মো. হাসান চৌধুরী, সাংবাদিক সাগর মিয়া, সাংবাদিক তুহিন আলম রেজওয়ান সহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও সুধীবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করেন পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সহিদুল হক ও পবিত্র গীতাপাঠ করেন স্যানেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌরসভার সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন- ‘জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অধিকাংশই আজ জীবিত নেই। এখনও যাঁরা আমাদের মাঝে জীবিত আছেন তাঁদের কাছ থেকে দেশের তরুণ প্রজন্মকে আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।’ তিনি মুক্তিযোদ্ধাদের কথামালা শিশু-কিশোরদের মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। তিনি অনুষ্ঠানে এসে অনুষ্ঠান সফল করার জন্য অনুষ্ঠানের অতিথি, সংবর্ধিত অতিথি বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, পৌর পরিষদের সদস্যবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কৃতি শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ, পৌরসভার কর্মকর্তা /কর্মচারীবৃন্দ সহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উক্ত সংবর্ধণা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার প্রদান করা হয় এবং অতিথিবৃন্দ সহ সবাইকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়।


     এই বিভাগের আরো খবর