,

smart

জজকোর্টের বার লাইব্রেরীতে শিক্ষককে স্কুল প্রতিষ্ঠাতার ছুরিকাঘাত :: আটক ১

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ জজকোর্টের বার লাইব্রেরীতে আধিপত্য বিস্তার নিয়ে স্কুলের প্রতিষ্ঠাতার ছুরিকাঘাতে আব্দুল হাসিম (৪০) নামের শিক্ষক আহত হয়েছেন। এ ঘটনায় তাৎক্ষনিক আইনজীবিরা সদর উপজেলার সুলতানশি গ্রামের আবুল কাশেমের পুত্র বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্কুলের প্রতিষ্ঠাতা সাইদুর রহমান (৩৮) কে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। এরকম একটি ঘটনায় আদালত প্রাঙ্গণে আতংক দেখা দেয়। অনেক বিচারপ্রার্থী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। গতকাল সোমবার (১০ এপ্রিল) দুপুরে জজকোর্টের বার লাইব্রেরীর ২য় তলায় এ ঘটনা ঘটে।
জানা যায়, বাহুবল উপজেলার বাদে হাজিপুর গ্রামের মৃত জাহের আলীর ছেলে আবুল হাসিম পেশায় একজন দলিল লেখক।
২০১৭ সালে ওই এলাকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব নাম ব্যবহার করে একটি বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন সাইদুর রহমানের পিতা। মূলত বাড়তি সুযোগ নেওয়ার জন্য তিনি এ নাম ব্যবহার করেছেন। মাত্র দুই বছরের মাথায় ২০২০ সালে তিনি স্কুলটির নিবন্ধনও পেয়ে যান। এরপর থেকেই শুরু করেন স্কুলে শিক্ষক, কর্মচারি নিয়োগ নিয়ে বাণিজ্য। এ নিয়েই স্কুলটির শিক্ষক আব্দুল হাসিমের সঙ্গে বিরোধ দেখা দেয়। বিষয়টি মামলা মোকদ্দমা পর্যন্ত গড়ায়। এ ছাড়া একজন আরেকজনকে দায়ি করে সংবাদ পত্রে একাধিকবার সংবাদ প্রকাশ করায়। এ ছাড়া বিভিন্ন সময় তাদের মাঝে মারামারির ঘটনা ঘটে। এমনকি অনেক শিক্ষিকাকে নাজেহাল করে স্কুল থেকে বের করে দেয়। তারপরও বিষয়টি সমাধান হয়নি। দিন দিন উভয়পক্ষে আক্রোশ বাড়তেই থাকে।
গতকাল তারা উভয়েই মামলার নির্ধারিত তারিখে আদালতে আসেন। তখন বাকবিতন্ডার এক পর্যায়ে স্কুলের প্রতিষ্ঠাতা সাইদুর রহমান ক্ষিপ্ত হয়ে শিক্ষক হাসিমকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন। তাৎক্ষণিক লোকজন তাকে উদ্ধার করে সদর আধুনিক হাসপাতালে পাঠান।
আহত স্কুল শিক্ষক হাসিমকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এদিকে আইনজীবিরা সাইদুর রহমানকে আটক করে থানায় খবর দিলে এসআই সাইফুল ইসলাম এবং ওয়াহেদ গাজিসহ একদল পুলিশ তাকে থানায় নিয়ে আসেন। তবে এ বিষয় নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া যায়। এক পক্ষ আরেক পক্ষকে দায়ি করছে।
সদর থানার ওসি তদন্ত বদিউজ্জামান জানান, এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি, তবে প্রস্ততি চলছে।


     এই বিভাগের আরো খবর