,

বানিয়াচংয়ে এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রামের আওতায় সিআইজি কংগ্রেস সভা

এস এম খোকন : বানিয়াচংয়ে ২০২২-২০২৩ অর্থ বছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রামের আওতায় সিআইজি কংগ্রেস সভা ও ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। রবিবার (১৬ এপ্রিল) দুপুরে বানিয়াচং উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান। বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি অফিসার ফারুক আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন তালুকদার ও হাসিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক তজম্মুল হক চৌধুরী, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপ-সহকারী কৃষি অফিসার আব্দুল ওয়াহিদ,সিআইজি সমিতির নেতা আহমদ লস্কর, মাহবুব মিয়া, শামীমা আক্তারসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষক নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেছেন, নির্বাচনী এলাকায় কোন দুর্ঘটনা ঘটলে ও এখন ফেসবুকে এমপিকে দোষারোপ করে স্ট্যাটাস দেয়া হয়। এসব থেকে বেরিয়ে আসুন । সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসর্ দিয়ে সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করার বৃথা চেষ্টা করবেন না। আমি মজিদ খান বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের এমপি হওয়ার পূর্বে কতটুকু রাস্তা পাকা ছিল তা আমার জানা আছে। আমার পূর্বে এই নির্বাচনী আসন থেকে অনেকেই এমপি ও মন্ত্রী হয়েছেন। কিন্তু কে কি করেছেন নির্বাচনী এলাকার সবাই জানেন। পারলে নিজেদের বাড়ির সামনের রাস্তার একাংশ পাকা করে দেখান। তার পর ফেসবুকে স্ট্যাটাস দিয়েন।
এছাড়া কৃষি অফিসারের নিকট তিনি সরকারের ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি নিয়ে অন্যত্র বিক্রি, বেশী মূল্যে ধান কর্তন কারীদের তথ্য চেয়েছেন। পরবর্তীতে ক্ষতিপূরণ আদায়সহ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া ঘোষনা দেন এমপি মজিদ খান।
সভা শেষে উপজেলা পরিষদ মাঠে কৃষকদের মাঝে ৭০% ভর্তুকি মূল্যে ৫টি কম্বাইন হারভেস্টার, ৫টি পাওয়ার প্রেসার ও ৩টি রিপার বণ্ঠন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।


     এই বিভাগের আরো খবর