,

All-focus

লোডশেডিং এর প্রতিবাদে এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে বাম জোটের বিক্ষোভ

বিদ্যুতের মাত্রাতিরিক্ত লোডশেডিং, জনজীবন বিপর্যস্ত দায় কার? এই দূর্ভোগের শেষ কোথায়? এই শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলা বামজোটের উদ্যোগে বিকাল ৪টায় স্থানীয় আরডি হলের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা কমিউনিষ্ট পার্টির সাধারন সম্পাদক কমরেড পীযূষ চক্রবর্তীর সভাপতিত্বে বাসদ (মার্কসবাদী) সংগঠক শফীকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বাসদ সমন্বয়ক এডভোকেট জুনায়েদ আহমেদ, সদস্য হুমায়ুন খান, সিপিবি নেতা রঞ্জন কুমার রায় প্রমুখ। দাবীর প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- গনতান্ত্রিক আইনজীবি সমিতির কেন্দ্রীয় নেতা এডভোকেট মুরলীধর দাস, জেলা উদীচীর সাধারন সম্পাদক আজিজুর রহমান কাউছার, ব্যবসায়ী নেতা আহমেদুর রহমান আজাদ, যুব ইউনিয়ন নেতা এডভোকেট পিনাক রঞ্জন দেবনাথ, বিজ্ঞান আন্দোলন মঞ্চের সভাপতি আলিফ রায়হান।
উপস্থিত ছিলেন গনতান্ত্রীক আইনজীবি সমিতির জেলা আহ্বায়ক এডভোকেট রনধীর দাশ, সিপিবি নেতা আহাদ আলী, উদীচী নেতা ফুরকান মজুমদার, তানসেন মিয়া, বাসদ নেতা এডভোকেট জিলু মিয়া, রিক্সা ভ্যান ইজিবাইক শ্রমিক ইউনিয়ন হবিগঞ্জের সাধারন সম্পাদক মোঃ আবুল হাশেম, মো: সেলিম মিয়া, মো: ছালেক মিয়া প্রমুখ।
সভায় বক্তাগন বলেন বিদ্যুৎ এর অসহনীয় লোডশেডিং এর কারনে জেলাবাসী বিপর্যস্ত। দৈনিক ১২-১৫ ঘন্টা পর্যন্ত বিদ্যুৎ থাকে না। বাসাবাড়িতে পানি নেই। বয়স্ক নাগরিক ও অসুস্থ রোগী ভীষন বিপদে। এস.এস.সি পরীক্ষার্থীরা লেখাপড়া করতে পারছে না, ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে, বিদ্যুৎ না থাকায় ক্রেতা জন-সাধারন মার্কেটে আসে না। অসহনীয় এই পরিস্থিতি থেকে পরিত্রানের জন্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া নাগরিক অধিকার। তাই সকল পেশার শ্রমজীবি মানুষ এবং নাগরিক সমাজ ঐক্যবদ্ধ হয়ে লোডশেডিং বিরোধী আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান। অনতিবিলম্বে অবস্থার উন্নতি না হলে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।


     এই বিভাগের আরো খবর