,

ব্যরিস্টার ইফাত জামিলকে ইমাম সমিতির সম্মাননা

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ জাহির এর একমাত্র পুত্র ব্যরিস্টার মোঃ ইফাত জামিলকে সম্মাননা দিয়েছে জাতীয় ইমাম সমিতি। গতকাল হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে পৌর টাউন হলে ইমাম ও মুয়াজ্জিনগণের মাঝে সম্মানী ভাতা বিতরণ অনুষ্ঠানে সমিতির হবিগঞ্জ সদর উপজেলা শাখার উদ্যোগে তাঁকে এই সম্মানা দেওয়া হয়। অনুষ্ঠানে সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির প্রধান অতিথি ছিলেন ও সভাপতিত্ব করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ জাহির উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ সাদিকুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মুহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ। আরও উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতি হবিগঞ্জ সদর উপজেলার সভাপতি মুফতি আলমগীর হোসাইন সাইফীসহ ওলামায়ে ক্বেরাম।
ব্যরিস্টার ইফাত জামিল সম্প্রতি ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড (ইউডাব্লিউই ব্রিস্টল) থেকে বার অ্যাট ল’ সম্পন্ন করেন। তিনি শিগগিরই লিংকন’স ইন লন্ডন থেকে ব্যরিস্টার হিসাবে সনদ লাভ করবেন বলে জানা গেছে।
ইফাত জামিল ২০২১ সালে ইংল্যান্ডের ওয়েস্ট মিনিস্টার বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর (এলএলএম) সম্পন্ন করেছেন। এর আগে তিনি ইউনিভার্সিটি অব গ্রীনিচ থেকে সফলতার সঙ্গে ডিপ্লোমা ও এলএলবি অনার্স সম্পন্ন করেন। ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে তাঁর ফলাফল ছিল ঈর্ষণীয়। বিনয়ী স্বভাবসুলভ ইফাত জামিলের শিক্ষাজীবন শুরু হয় তাঁর জন্মস্থান হবিগঞ্জ থেকে। লেখাপড়া করে গেছেন দ্য রোজেস কালেক্টরেট স্কুল ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে।


     এই বিভাগের আরো খবর