,

শহরে পুকুর থেকে সাবেক বিজিবি সদস্যের লাশ উদ্ধার :: স্ত্রীকে হারিয়ে ভবঘুরে হয়ে মাজারে মাজারে অবস্থান

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়কের আমির চাঁন কমপ্লেক্সের পশ্চিম পাশের একটি পুকুর থেকে শেখ আনোয়ার হোসেন (৪৫) নামে সাবেক এক বিজিবি সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার সকালে ওই ব্যক্তির লাশ পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃত ওই ব্যক্তির লাশ পুকুর থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। মৃত ব্যক্তি কিশোরগঞ্জ জেলার ইটনা থানার বাসিন্দা মৃত আরাজ উল্লাহ নানু মিয়ার পুত্র শেখ আনোয়ার হোসেন।
জানা যায়, নিহত ওই ব্যক্তি প্রায় ১৫ বছর আগে বিজিবি সদস্য থাকাকালীন সময়ে ম্যালেরিয়া রোগে আক্রান্ত হন। এরপর থেকেই তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। এ কারণে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর থেকে হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় স্ত্রী সন্তানদের নিয়ে ভাড়া থাকতেন। তার শ্বশুরবাড়ি বানিয়াচং উপজেলার মক্রমপুর ইউনিয়নে। কিছুদিন আগে তার স্ত্রী ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। এতে তিনি আরও মানসিকভাবে ভেঙ্গে পড়েন। এক পর্যায়ে তিনি গৃহত্যাগ করে মাজারে মাজারে অবস্থান করেন। সম্প্রতি শহরের বিভিন্ন এলাকায় টাকা পয়সার জন্য মানুষের কাছে তাকে হাত পাততে দেখা যায়। মৃত ব্যক্তি প্রায়ই ওই পুকুরে গোসল করতেন বলে স্থানীয়রা জানিয়েছেন। ধারণা করা হচ্ছে, সাতার না জানায়, পানিতে ডুবেই তার মৃত্যু হয়েছে।
সদর থানার ওসি গোলাম মর্তুজা জানান, লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। ময়নাতদন্ত শেষে পরিবারের জিম্মায় লাশ হস্তান্তর করা হয়।


     এই বিভাগের আরো খবর