,

বাহুবলের সানশাইন স্কুলে মৌসুমী ফলের মেলা অনুষ্ঠিত

বাহুবল প্রতিনিধি : গ্রীষ্মকালীন দেশীয় ৫০-৬০ রকমারি ফলের সঙ্গে পরিচয় হয়েছে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার একটি বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান সানশাইন মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা। ওই প্রতিষ্ঠানে আয়োজিত গ্রীষ্মকালীন ফল উৎসবে শিক্ষার্থীদের ফলের সাথে পরিচিতির যোগসূত্র ঘটে। গতকাল শনিবার সানশাইন মডেল হাই স্কুলের উদ্যোগে ১২ টি স্টল নিয়ে শিক্ষার্থী’রা এ ফল উৎসবের মেতে উঠে।
সকাল ৯ টায় অত্র শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক এম শামছুদ্দিনের উদ্বোধনী ঘোষণার মাধ্যমে এ গ্রীষ্মকালীন ফল উৎসব শুরু হয়। উৎসবে আম, জাম, কাঁঠাল, লিচু, কলা, পেয়ারা, কামরাঙা, জলপাই, চেরিফল, ড্রাগন ফল, পেঁপে, তাল, নারিকেল সহ ৫০-৬০ প্রজাতের দেশীয় ফল স্থান পায়।
মৌসুমি এ ফলের মেলার অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম নুর, উপজেলা শ্রমিক লীগের সভাপতি শামীনুর রহমান, আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মাহবুবুর রহমান, মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান শামীম আহমেদ, মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি নিরঞ্জন সাহা নিরু, রশিদপুর গ্যাস ফিল্ডের ম্যানেজার (এডমিন) গোলাম রাব্বানী মিন্টু, যুব উন্নয়ন অফিসার হোসেন শাহ, প্রভাষক আব্দুল হাই ভুইয়া, আব্দুল হান্নান নানু, সানশাইন স্কুলের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য জান্নাতুল ফেরদৌস মুখ।
পরিচালক এম. শামছুদ্দিনের কাছে ফল উৎসব সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, বর্তমান সময় শিক্ষার্থীরা দেশীয় ফল সম্পর্কে খুবই কম জানে বা চিনে। তাই এই বছর মৌসুমী ফলের সাথে তাদের পরিচয় করে দিতে এ উৎসবের আয়োজন করা হয়। এই উৎসবে শিক্ষার্থীরা বাড়ী থেকে বিভিন্ন ফল সংগ্রহ করে দোকান সাজিয়ে রাখে। এতে তাদের ভেতরে এক ধরনের আনন্দ অনুভব হয়। এ বছর ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা ৩৮ রকমারি দেশীয় ফল তাদের স্টলে সাজিয়ে রাখে।


     এই বিভাগের আরো খবর