,

সাতছড়ি থেকে সেগুন কাঠ পাচার হওয়ার সময় আটক

জুয়েল চৌধুরী : চুনারুঘাটের সাতছড়ি থেকে দিনের বেলা পাচার হওয়ার সময় সেগুন কাঠ আটক করেছে পুলিশ। গতকাল বুধবার (২১ জুন) বিকালে দেউন্দি চা বাগান এর ১২ নম্বর সেকশন দিয়ে ৬/৭ জনের একদল পাচারকারী সেগুন গাছের টুকরা নিয়ে যাচ্ছিল। এ সময় স্থানীয় সংবাদকর্মীরা গাছ গুলো কোথায় থেকে নিয়ে আসছেন জিজ্ঞেস করা মাত্র গাছ রেখে তারা দৌড়ে পালিয়ে যায়।
বিষয়টি বিভাগীয় বন কর্মকর্তা ড. জাহাঙ্গীর আলমকে ফোন দিলে তিনি স্থানীয় তেলমাছড়া বিট অফিসারকে জানান। কিন্তু রহস্যজনক কারণে বিট অফিসার হাবিব উল্লাহ যথাসময়ে আসেননি। পরে হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলীকে জানালে তিনি দ্রুত পুলিশ পাঠালে পুলিশ সেগুন কাঠগুলো উদ্ধার করে।
চুনারুঘাট থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা, সেকেন্ড অফিসার ফজলে রাব্বিসহ একদল পুলিশ মুল্যবান গাছগুলো উদ্ধার করে রাতে বন বিভাগের কাছে হস্তান্তর করে।
দেউন্দি চা বাগানের ডেপুটি ম্যানেজার দেবাশিষ ভট্রাচার্য বলেন, প্রায় প্রতিদিনই তাদের বাগানের উপর দিয়ে গাছ পাচার হয় কিন্তু তার চাকুরী ও জীবনের ভয়ে নিরব থাকেন।
উল্লেখ্য সাতছড়ি রেঞ্জের বন কর্মকর্তা আব্দুল্লাহ আল আমিন সাতছড়ি থেকে ১৮ কিলোমিটার দূরবর্তী পৌর শহর চুনারুঘাটে স্ত্রী সন্তানকে নিয়ে বসবাস করেন। অন্যদিকে খোয়া যাচ্ছে সাতছড়ি বনের মূল্যবান সম্পদ।


     এই বিভাগের আরো খবর