,

ইনাতগঞ্জে ইউপি সদস্য খালেদের বিরুদ্ধে চাঁদা দাবীর অভিযোগ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্য খালেদ মাহমুদের বিরুদ্ধে এক ব্যবসায়ীর নিকট চাঁদাদাবীর অভিযোগ উঠেছে। এ ঘটনায় আলোচনা সমালোচনার ঝড় বইছে। প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ব্যবসায়ী।
গতকাল রবিবার দুপুরে ইনাতগঞ্জ ইউনিয়নের বান্দেরবাজার আদর্শ মিষ্টি ভান্ডারের পরিচালক রবীন্দ্র গোপ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগ দাখিল করেন।
অভিযোগ সূত্রে জান যায়, দীর্ঘদিন যাবত বান্দেরবাজার আদর্শ মিষ্টি ভান্ডার নামের ব্যবসা প্রতিষ্ঠান পরিচলনা করে আসছেন রবীন্দ্র গোপ। গত ৪ জুলাই ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ও চানপুর গ্রামের মৃত রজব উল্লার ছেলে খালেদ মাহমুদ দোকানে এসে বলেন আদর্শ মিষ্টি ভান্ডার থেকে প্রতিদিন পিল কোম্পানিকে ৫০০ প্যাকেট নাস্তা সরবারহ করা হয়। প্রতি প্যাকেটে তাকে ২ টাকা করে মোট ১ হাজার হাজার টাকা প্রতিদিন চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে বাজারে ব্যবসা করতে দিবেনা বলেও হুশিয়ারী দেন ইউপি সদস্য খালেদ মাহমুদ। এ ঘটনায় প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী।
এ প্রসঙ্গে অভিযোগকারী আদর্শ মিষ্টি ভান্ডারের পরিচালক রবীন্দ্র গোপ বলেন, চাঁদা না দিলে খালেদ মেম্বার বলেছে আমাকে ব্যবসা করতে দিবেনা। আমি সনাতন ধর্মের হওয়ায় ভয়ে এঘটনার প্রতিবাদ করতে সাহস পাইনি। আমি বিয়ষটি ইউনিয়নের চেয়ারম্যানসহ মুরুব্বীয়ানদের জানিয়েছি। অবশেষে নিরুপায় হয়ে ইউএনও স্যারের কাছে অভিযোগ দিয়েছি আশা করছি আমি সুষ্ঠু বিচার পাবো।
এনিয়ে মুঠোফোনে ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান নোমান হোসেন বলেন- আদর্শ মিষ্টি ভান্ডারের রবীন্দ্র গোপ অভিযোগের একটি অনুলিপি আমাকে দিয়েছে, ইউপি সদস্য খালেদ আমার অবাধ্য, তারপরও আমাকে যখন বিয়ষটি অবগত করা হয়েছে আমি পুরো পরিষদ নিয়ে এ বিষয়ে আলাপ আলোচনা করবো।
অভিযোগ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার বলেন- অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


     এই বিভাগের আরো খবর