,

হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়োগ বাণিজ্য ও প্রভাব বিস্তার নিয়ে সংঘর্ষ :: আহত এক

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়োগ বাণিজ্য, রোগীদের খাবার ও আধিপত্য নিয়ে প্রায়ই মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে করে সাধারণ রোগীরা আতংকের মধ্য দিয়ে চিকিৎসা নিচ্ছেন। তাদের এমন কাজে হাসপাতালের কর্মকর্তা, কর্মচারিরা অতিষ্ঠ হয়ে উঠেছে। অভিযোগ রয়েছে, মাষ্টার রোলের কর্মচারী ও দালালদের দখলে হাসপাতাল। রোগী আসার সাথে সাথে টিকেট টানাটানিসহ রোগীদের খাবার জোরে বলে নেয়াসহ বিভিন্ন অনিয়ম হরহামেশাই চলছে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে আউটসোসিংয়ে নিয়োগ বাণিজ্য নিয়ে প্রায়ই মারামারি হচ্ছে। অনেকে বলছেন, তারা দীর্ঘদিন মাষ্টার রোলে কাজ করেও নিয়োগ পাননি। হাসপাতালের কর্মচারীরা নিজেদের লোক নিয়োগ দিয়েছে। এ নিয়ে বেশ কিছু দিন ধরে দুই পক্ষের মাঝে প্রভাব বিস্তার চলছে।
গতকাল রবিবার সকালে আউটসোসিংয়ে চাকরিরত রিপন মিয়া (৩০) এর সাথে ঠিকাদারের ভাই আব্দুল হান্নানের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে ওয়ার্ডবয় তানভীর বিষয়টি সমাধানের চেষ্টা করে। কিন্তু সমাধান না হওয়ায় তানভীর ও হান্নান রিপনের ওপর হাসপাতালের রান্না ঘরে হামলা চালায়। এক পর্যায়ে উভয়পক্ষের মাঝে সংঘর্ষ হয়। এতে রিপন গুরুতর আহত হয়। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে ঘটনার পর থেকে হামলাকারীরা সটকে পড়েছে।
খবর পেয়ে আবাসিক মেডিকেল অফিসার আব্দুল মমিন চৌধুরী ঘটনাস্থলে যান এবং রিপনের খবর নেন। তিনি এ সময় ক্ষোভ প্রকাশ করেন। এ বিষয়ে তত্ত্বাবধায়ক আমিনুল ইসলাম সরকার জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। হাসপাতালে এমন ঘটনা জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।
ওসি গোলাম মর্তুজা জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


     এই বিভাগের আরো খবর