,

পইল থেকে গরু চুরির ২৪ ঘন্টা পর উদ্ধার :: দুই চোর আটক :: রিমান্ডে আনার পর আরও রহস্য উদঘাটন হবে

জুয়েল চৌধুরী : হবিগঞ্জে মারাত্মকভাবে গরু চুরির হিড়িক পড়েছে। কোনোভাবেই চুরি ঠেকানো যাচ্ছে না। রাতজেগে পাহারা দেয়ার পরও কৃষকরা তাদের গরু রক্ষা করতে পারছে না। মাঝে মাঝে জনগণ আটক করলে খবর পেয়ে পুলিশ দুই একটি চোরাই গরু উদ্ধার করে। গরু চোরদের একটি সিন্ডিকেট রয়েছে। এদের দলে রয়েছে একশ্রেণির কসাইরা। গরুর দাম বেশি হওয়ায় তারা চোরাই গরু ক্রয় করে জবাইয়ের পর বেশি দামে বিক্রি করছে। সদর থানা পুলিশ উপজেলার পইল থেকে চুরি হওয়ার ২৪ ঘণ্টার ভেতরে একটি গরু উদ্ধারসহ দুই চোরকে আটক করেছে।
আটক গরু চোর চক্রের সদস্য লামাপইল দালানহাটি গ্রামের আয়াত আলীর পুত্র সোহাগ মিয়া (২৫), বানিয়াচং উপজেলার টুপিয়াজুরী গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র আবু মিয়া (৩৫)।
সদর থানার ওসি গোলাম মর্তুজা জানান, ১৩ জুলাই গভীর রাতে ওই গ্রামের রওশন আলীর পুত্র তোতা মিয়ার একটি গরু চুরি হয়। পরের দিন সদর থানায় জানালে পুলিশ বিভিন্ন সূত্রে খবর পেয়ে সোহাগকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার কথা স্বীকার করে। তার দেয়া তথ্যমতে টুপিয়াজুরী গ্রামের আবু মিয়ার বাড়ি থেকে গরুটি উদ্ধার করা হয়। এ সময় অন্য চোররা পালিয়ে যায়। তোতা মিয়া বাদি হয়ে সদর থানায় মামলা করেছেন। ওসি আরও জানান, আটকদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আর তথ্য পাওয়া যাবে।


     এই বিভাগের আরো খবর