,

প্রধানমন্ত্রী চান দেশের মানুষ যেন ভাল থাকে :: হবিগঞ্জ পৌরসভার ‘খাদ্যশস্য বিতরণ কর্মসূচীতে জেলা প্রশাসক দেবী চন্দ

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী প্রত্যন্ত অঞ্চলে ভূমিহীনদের জন্য ঘর উপহার দিয়েছেন। হবিগঞ্জ জেলার ৯টি উপজেলার মাঝে ইতিমধ্যে ৮টি উপজেলা ভূমিহীনমুক্ত ঘোষনা করা হয়েছে। হবিগঞ্জ পৌরসভার ‘চাল বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ এসব কথা বলেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী অনেক দুরদৃষ্টি সম্পন্ন। তিনি চান দেশের মানুষ যেন ভাল থাকে। এজন্যই চালু হয়েছে বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, সন্তান সম্ভবাদের জন্য ভাতা ইত্যাদি।’ জেলা প্রশাসক আরো বলেন,‘এক সময় নতুন বই পেতে শিক্ষার্থীদের ৫/৬ মাস লেগে যেতো। কিন্তু প্রধানমন্ত্রীর আন্তরিকতায় এখন বছরের শুরুতেই বিনামূল্যে বই পাচ্ছে শিক্ষার্থীরা।’
তিনি বলেন, ‘প্রতিবন্ধীদের দেখার কেউ থাকে না। তাই মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য শুধু ভাতার ব্যবস্থাই করেনি এমনকি প্রতিবন্ধী পূনর্বাসন কেন্দ্রও স্থাপন করেছেন।’ জেলা প্রশাসক ত্রান বিতরন কর্মসূচী পালনের জন্য হবিগঞ্জ পৌরসভার মেয়রকে ধন্যবাদ জানান।
গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ শহরের শিরিষতলায় হবিগঞ্জ পৌরসভার আয়োজনে খাদ্য শস্য (চাল) বিতরণ অনুষ্ঠিত হয়। বন্যা, নদীভাঙ্গন, ঘুর্নিঝড় ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের জন্য প্রধানমন্ত্রীর ত্রান তহবিল হতে এ চাল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার, সহকারী কমিশনার মঈন খান, চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রীর পরিচালক ও ক্রীড়া সংগঠক আব্দুর রহমানসহ অন্যান্যরা। পৌরসভার কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন গৌতম কুমার রায়, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু ও আলাউদ্দিন কুদ্দুছ। অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মর্কতা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী। ত্রান বিতরণ অনুষ্ঠানে এই পর্যায়ে ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ৫শ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়। এর আগে ১ম পর্যায়ে ১, ২, ৩, ৪ ও ৫নং ওয়ার্ডের ৫শ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছিল।


     এই বিভাগের আরো খবর