,

আগামীর স্মার্ট বাংলা চলবে আজকের তরুণদের দ্বারা- এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : ডিজিটাল দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রয়োজন স্মার্ট নাগরিক। এক্ষেত্রে সকলকে একযোগে কাজ করতে হবে।
হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল বেলা ১২টায় জেলা শিল্পকলা একাডেমিতে অলিম্পিয়াড ম্যারাথনের পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি আরও বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার অদক্ষতার কারণে বাংলাদেশ অনেকদিন পিছিয়ে ছিল। তবে শেখ হাসিনা সেই পিছিয়ে পড়া দেশকে ডিজিটাল বাংলায় রূপ দিয়েছেন। তিনি আমাদের স্মার্ট বাংলা উপহার দিতে চান; যে স্মার্ট বাংলা চলবে আজকের তরুণদের দ্বারা।
সংসদ সদস্য বলেন, স্মার্ট বাংলাদেশের কান্ডারী আজকের তরুণরা যেন তথ্য প্রযুক্তিতে দক্ষ হয়ে উঠে সেজন্য নানা উদ্যোগ বাস্তবায়ন করছে সরকার। সেই ধারাবাহিকতায় হবিগঞ্জে আমরা শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন শুরু করেছি। সরকারের এসব সুবিধা ভোগ করে নিজেদের তৈরী করতে হলে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হতে হবে।
সায়েন্স স্টেশন নামের একটি সংগঠন শিল্পকলা একাডেমিতে এই অলিম্পিয়াড ম্যারাথনের আয়োজন করে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হেলাল আহমেদ।
বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান মুকুল।
এতে সংগঠনের সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। পরে ১৩৫ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করেন এমপি আবু জাহির।


     এই বিভাগের আরো খবর