,

শহরের চাঁদের হাসি হাসপাতালে ডেঙ্গু পজেটিভ হলেও ঢাকায় নেগেটিভ রিপোর্ট

জুয়েল চৌধুরী : গত ২৪ সেপ্টেম্বর শায়েস্তাগঞ্জের বাগুনিপাড়া গ্রামের বাসিন্দা তানজিনা আক্তার মেরিন তার ২২ মাস বয়সী শিশু পুত্রকে জ¦র নিয়ে হবিগঞ্জ শহরের চাঁদের হাসি হাসপাতালে আসেন চিকিৎসা করাতে। এখানে শিশু ডাক্তার দেখানোর পর পরীক্ষা নিরীক্ষা শেষে রিপোর্টে ধরা পড়ে তার শিশু ডেংগু পজেটিভ এবং তাকে চাঁদের হাসির দ্বিতীয় শাখায় ভর্তি করা হয়। তার শিশু ডেঙ্গু আক্রান্তের খবর শুনে তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েন। কারণ কিছুদিন আগেও তার এক খালা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন। এতে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। তার ভেঙে পরা দেখে চাঁদের হাসির ডাক্তার দ্বিতীয় বার কর্তৃপক্ষের লোকদের সাথে আলাপ করে তাকে কনফার্ম করেন তার শিশু ডেংগু পজেটিভ। ফলে মেরিন তার শিশুকে নিয়ে দ্রুত চাঁদের হাসির দ্বিতীয় শাখায় ভর্তি হন। সেখানে শেষ রাতে ওই শিশুকে ঢাকা শিশু হাসপাতাল শ্যামলিতে রেফার্ড করা হয়। শিশু হাসপাতালে ভর্তি হওয়ার পর সেখানে আবারও পরীক্ষা নিরীক্ষার পর সেখান থেকে জানানো হয় শিশুর ডেংগু নেগেটিভ। এরপর তার কিছুটা স্বস্তি ফিরে এলেও চাঁদের হাসির ভুল রিপোর্টের ফলে মানসিকভাবে তিনি হেনস্তার শিকার হয়েছেন। এ বিষয়টি মেরিন তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস আকারে তুলে ধরেন।
এতে তিনি উল্লেখ করেন, চাঁদের হাসির এই খামখেয়ালিপনার স্বীকার তিনি দ্বিতীয় বারের মতো হয়েছেন। আরেকবার সি সেশন এর ভুল রিপোর্ট দেয়ায় তার পরিবার ও তাকে যথেষ্ট রকম ভোগান্তিসহ, মানসিক ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ করেছে। তবে এ বিষয়ে তিনি ওই হাসপাতালের বিরুদ্ধে আইনি ব্যব¯’া নেয়ার কথাও উল্লেখ করেন।
এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা: নুরুল হক বলেন, এ ক্লিনিকের বিরুদ্ধে অনেক অভিযোগই আসে, তবে কেউ লিখিত অভিযোগ না দিলে আমি ব্যবস্থা নিতে পারি না। তবে লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিব।


     এই বিভাগের আরো খবর