,

লাখাইয়ে তিন ফার্মেসী ও এক ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

লাখাই প্রতিনিধি : লাখাইয়ে মোবাইল কোর্টে পরিচালনা করে তিন ফার্মেসী ও একটি ডায়াগনস্টিক সেন্টার কে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল রবিবার লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাহিদ সুলতানা দুপুরে স্থানীয় বুল্লা বাজার ও বামৈ বড় বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে বুল্লা বাজারে শান্তি ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ, লাইসেন্সবিহীন ব্যবসা করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪৫ ও ৫১ ধারায় ৫ হাজার টাক জরিমানা করা হয়েছে অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। অপর দিকে বামৈ বড় বাজারে শুভ্র মেডিকেল হ কে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।
দয়ানন্দ মেডিকেল হল কে ক্লিনিক প্রেক্টিস ও বেসরকারী ক্লিনিক, লাইসেন্সবিহীন অপরাধে ১৯৮২ সনের বিধি ৮ এর ১৩ (২) এর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও শেফা ডায়াগনস্টিক সেন্টার কে স্বাস্থ বিধি লঙ্ঘন করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪৫ ধারায় ৫ হাজার জরিমানা অনাদায়ে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা.কাজী শামসুল আরেফীন, আর এম ও ডাঃ তাজরিন মজুমদার, ডাক্তার একে এম মঞ্জুরুল আহসান, স্যানীটারি ইন্সপেক্টর বিধান চন্দ্র সোম। মোবাইল কোর্ট কে সার্বিক সহযোগিতা করেন লাখাই থানার পুলিশের উপ-পরিদর্শক মৃদুল কুমার ভৌমিক ও সঙ্গীয় পুলিশ ফোর্স।


     এই বিভাগের আরো খবর